• facebook
  • twitter
Sunday, 22 September, 2024

চোটের জন্য দু’মাস মাঠের বাইরে কেন উইলিয়ামসন

বিদেশের মাটিতে একইসঙ্গে জোড়া সিরিজে হার স্বীকার করার পর এবার নিউজিল্যান্ড দলে বিরাট ধাক্কা লাগল অধিনায়ক উইলিয়ামসন ছিটকে যাওয়ায়।

কেন উইলিয়ামসন (Photo Credit: Twitter/@ICC)

বিদেশের মাটিতে একইসঙ্গে জোড়া সিরিজে হার স্বীকার করার পর এবার নিউজিল্যান্ড দলে বিরাট ধাক্কা লাগল অধিনায়ক উইলিয়ামসন ছিটকে যাওয়ায়। আইপিএলে খেলার সময় বাঁ হাতে চোট পেয়েছিলেন উইলিয়ামসন।

কিন্তু প্রথম টেস্টে ভারতের বিরুদ্ধে কানপুরে কেন উইলিয়ামসন মাঠে নেমেছিলেন বটে তবে তিনি পুরোপুরি ফিট ছিলেন না। তাঁর বেশ অস্বস্তি হচ্ছিল সেটা পরিষ্কার বোঝা যাচ্ছিল। তাই মুম্বইয়ে দ্বিতীয় টেস্টে কেন উইলিয়ামসনকে বসিয়ে রেখে খেলতে নেমেছিল নিউজিল্যান্ড।

এবং চরম লজ্জার মুখে পড়তে হয়েছিল ভারতের কাছে। কিন্তু বাঁ-হাতের চোট এতোটাই গুরতর যে কেন উইলিয়ামসনকে এবার দু’মাসের জন্য বাদের তালিকায় চলে যেতে বিরুদ্ধে দুই টেস্টের হল। এরফলে ঘরের মাঠে বাংলাদেশের সিরিজে তিনি খেলতে পারবেন না।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সীমিত ওভারের সিরিজেও তাঁকে পাবে না দল। সম্ভবত দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে নিজেদের মাঠে দুই টেস্টের সিরিজে ফের মাঠে ফেরার একটা আশ্বাস রয়েছে উইলিয়ামসনের। কনুইয়ের চোটের জন্য দীর্ঘদিন ধরেই ভুগছেন উইলিয়ামসন। তবে এখনই অস্ত্রোপচার প্রয়োজন নেই বলে জানা গিয়েছে।

কিন্তু বিশ্রামে থাকতে হবে। তবে নিউজিল্যান্ড দল উইলিয়াসনের বিশ্রামের ফলে বেশ চাপের মধ্যে পড়বে সেটা নিশ্চিতভাবে বলে দেওয়া যায়। কারণ ভারতের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে না খেলায় নিউজিল্যান্ড টেস্ট ক্রিকেটের প্রথম ইনিংসে ৬২ রানে ইনিংস শেষ করেছিল।

এদিকে বলে রাখা ভালো, আইপিএল-এর দ্বিতীয় পর্বে কনুইয়ে চোট পেয়েছিলেন উইলিয়ামসন। এরপর টি টোয়েন্টি বিশ্বকাপের আসরে আরও একবার চোট পেয়েছিলেন কেন।