• facebook
  • twitter
Thursday, 19 September, 2024

মালয়েশিয়াকে চূর্ণ করে বড় ব্যবধানে জয় তুলে নিল ভারত

চতুর্থ কোয়ার্টারে বেশ কয়েকজনকে পরিবর্তন করা হয়। মাঠে নেমে পরিবর্ত খেলোয়াড়রাও বেশ স্বচ্ছন্দে খেলেন। কিন্তু এই কোয়ার্টারে কোনও গোল হয়নি। শেষ পর্যন্ত ভারত ৮-১ গোলে জয় নিশ্চিত করে।

প্যারিস অলিম্পিক্স গেমসে ভারতীয় পুরুষ হকি দল ব্রোঞ্জ পদক জয়ের পরেই চিনে অনুষ্ঠিত এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফিতে পরপর তিনটি ম্যাচে জিতে ভারত হ্যাটট্রিক করল। প্রথম ম্যাচে চিনের বিরুদ্ধে জয় পাওয়ার পরে, দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হয়েছিল জাপানের বিরুদ্ধে হরমনপ্রীত সিংরা। হরমনপ্রীতরা ৫-১ গোলে জাপানকে হারানোর পরে আরও বেশি আত্মবিশ্বাসী হয়ে ওঠে ভারতীয় দল। বুধবার ভারতীয় দল মুখোমুখি হয়েছিল মালয়েশিয়ার বিরুদ্ধে। মালয়েশিয়াকে নাস্তানাবুদ করে ভারত ৮-১ গোলে জয় তুলে নিল। খেলার শুরু থেকেই দাপটের সঙ্গে খেলতে থাকে ভারতীয় দল। এককথায় বলা যায়, মালয়েশিয়া দাঁড়াতেই পারেনি ভারতের বিরুদ্ধে লড়াই করার জন্য। খেলার ৩ মিনিটের মাথায় ভারতীয় দলের হয়ে প্রথম গোলটি করেন রাজকুমার পাল। ওপেন প্লে থেকে গোলটি আসে। আবার ৬ মিনিটের মাথায় ভারতের হয়ে দ্বিতীয় গোলটি করেন আরাইজিৎ সিং হুন্ডাল। তিনি বাঁ প্রান্ত থেকে একক কৃতিত্বে বক্সের মধ্যে ঢুকে দারুণ গোল করেন। তারপরেই সেন্টার হওয়ার সঙ্গে সঙ্গে আবার গোল।

অবশ্য এই গোলটি আসে পেনাল্টি কর্নার থেকে। পেনাল্টি কর্নার করতে এদিন হরমনপ্রীত সিং এগিয়ে যাননি। তার পরিবর্তে শটটি নেন যুগরাজ সিং। এবং গোল। প্রথম কোয়ার্টারে ভারতীয় দল ৩-০ গোলে এগিয়ে যায়। দ্বিতীয় কোয়ার্টারে ভারতের দাপট আরও তীব্রতর হয়। ২২ মিনিটের মাথায় ভারতীয় দলের হয়ে চতুর্থ গোলটি করেন অধিনায়ক হরমনপ্রীত সিং। এবারে তিনি পেনাল্টি কর্নার শটটি নেন। হরমনপ্রীতের শটটি মালয়েশিয়ার গোলরক্ষক কোনওভাবেই প্রতিহত করতে পারেননি। ২ মিনিট বাদে রাজকুমার আবার গোল করেন ভারতীয় দলের হয়ে। ভারত ৫-০ গোলে এগিয়ে যায়। রাজকুমারের এই দ্বিতীয় গোলটি ওপেন সার্কেলে প্রবেশ করে হয়।

তৃতীয় কোয়ার্টারে তৃতীয় মিনিটে ভারতের হয়ে ষষ্ঠ গোলটি করেন রাজকুমার। রাজকুমারের এই গোলের সুবাদে তাঁর হ্যাটট্রিকও হয়ে যায়। তাঁর শটটি ছিল দুরন্ত। প্যারিস অলিম্পিক্সেও রাজকুমার নজর কেড়েছিলেন। এই প্রতিযোগিতাতেও তাঁর খেলা সবার নজর কেড়েছে। ৩৪ মিনিটের মাথায় পাল্টা আক্রমণ শানিয়ে মালয়েশিয়া গোল পেয়ে যায়। গোলটি করেন আখিমুল্লা। ভারতীয় গোলরক্ষক কৃষ্ণ পাঠক গোলটি বাঁচাতে পারেননি। অবশ্য গোলের ব্যবধান কমলেও ভারতের খেলোয়াড়রা আক্রমণ থেকে সরে থাকেননি। ৩৯ মিনিটে ভারতের হয়ে সপ্তম গোল করেন আরাইজিৎ সিং হুন্ডাল।এটি হুন্ডালের দ্বিতীয় গোল। তৃতীয় কোয়ার্টারে ভারত আরও একটি গোল পেয়ে যায়। এবারের গোলটি করেন উত্তম সিং। পেনাল্টি কর্নার থেকে ফিরতি বলে উত্তম এই গোলটি করে ভারতের জয়কে নিশ্চিত করে দেন।

চতুর্থ কোয়ার্টারে বেশ কয়েকজনকে পরিবর্তন করা হয়। মাঠে নেমে পরিবর্ত খেলোয়াড়রাও বেশ স্বচ্ছন্দে খেলেন। কিন্তু এই কোয়ার্টারে কোনও গোল হয়নি। শেষ পর্যন্ত ভারত ৮-১ গোলে জয় নিশ্চিত করে। আগামী শনিবার ভারত লড়াই করবে পাকিস্তানের বিরুদ্ধে। স্বাভাবিকভাবে পরপর তিনটি ম্যাচ জয়ের ফলে ভারতীয় পুরুষ হকি দল এখন আত্মবিশ্বাসে ভরপুর।