• facebook
  • twitter
Monday, 16 September, 2024

ফিফার দ্বারস্থ হলেন ইগর স্টিম্যাক!

২০২৫ সালের জুন পর্যন্ত স্টিম্যাকের মোট বেতন প্রায় সাড়ে ৭ কোটি টাকা

ইগর স্টিম্যাক আগেই বলেছিলেন, ভারতীয় ফুটবল সংস্থাকে ফিফায় টেনে নিয়ে যাবেন। সেটাই করলেন তিনি। ভারতের প্রাক্তন কোচের দাবি, তাঁর পাওনা অর্থ বাকি। সেটার দাবিতেই ফিফার দ্বারস্থ হলেন স্টিম্যাক।

২০২৬ সাল পর্যন্ত স্টিম্যাকের সঙ্গে চুক্তি ছিল এআইএফএফর। কিন্তু তার আগেই ছাঁটাই করে দেওয়া হয় তাঁকে। ২০১৯ সালে তাঁকে কোচ করেছিল ভারত। ২০২৩ সালের অক্টোবর পর্যন্ত সেই সময় চুক্তি হয়েছিল ইগর স্টিম্যাকের। তার পর আরও তিন বছরের চুক্তি করেছিল এআইএফএফ। কিন্তু বিশ্বকাপের যোগ্যতা অর্জন পর্বে তৃতীয় রাউন্ডের আগেই বিদায় নেয় ভারত। কুয়েতের বিরুদ্ধে ১-১ গোলে ড্র করার পর ছাঁটাই করা হয় তাঁকে। তিনি বলেন, ‘আমার আইনজীবী পুরো বিষয়টা দেখছে। খুব সহজ মামলা। আমি জয়ের ব্যাপারে আত্মবিশ্বাসী।’

উল্লেখ্য, স্টিম্যাককে ছাঁটাই করার সময় তিন মাসের বেতন দিতে চেয়েছিল এআইএফএফ। কিন্তু তা নিতে অস্বীকার করেন ভারতের প্রাক্তন কোচ। তাঁর মনে হয়েছিল, এই প্রস্তাব অপমানজনক। ২০২৫ সালের জুন পর্যন্ত স্টিম্যাকের মোট বেতন প্রায় সাড়ে ৭ কোটি টাকা। যা দিতে রাজি নয় এআইএফএফ। তারা স্টিম্যাককে সরিয়ে ভারতীয় দলের কোচ করে মানোলো মারকুয়েজ়কে। তিনি এফসি গোয়ারও কোচ। তবে আগামী বছর গোয়ার দায়িত্ব ছেড়ে দেবেন তিনি।