• facebook
  • twitter
Thursday, 19 September, 2024

দেশে আমি একা ফিরব না, দলের ক্রিকেটারদের হুঁশিয়ারি পাক অধিনায়কের

ভারতের কাছে চলতি বিশ্বকাপের প্রতিযােগিতায় হার স্বীকার করে প্রাক্তন ক্রিকেটারদের চিরাচরিত প্রথা বজায় রাখল বর্তমান পাক ক্রিকেটাররা।

সফররাজ আহমেদ (Photo by Saeed Khan/AFP)

ভারতের কাছে চলতি বিশ্বকাপের প্রতিযােগিতায় হার স্বীকার করে প্রাক্তন ক্রিকেটারদের চিরাচরিত প্রথা বজায় রাখল বর্তমান পাক ক্রিকেটাররা। কোনও চিত্রই তাঁরা পাল্টাতে পারল না। বরঞ্চ অন্যান্য ছয়বারের থেকে এবারে আরাে লজ্জাজনকভাবে হার স্বীকার করতে হয়েছে। পাশাপাশি বিশ্বকাপের আসরে সাতে সাতটা পাক সমর্থকরা মােটেই ভালােভাবে মেনে নিতে পারছেন না। বিশেষ করে যদি না সেদিন বৃষ্টি আসত তা হলে হয়তাে পাক ক্রিকেটারদের আরাে লজ্জার মুখে পড়তে হত সেটা আগাম বলা যায়।

এদিকে ভারতের কাছে হারার পর দলের ক্রিকেটারদের হুঁশিয়ারি দিলেন পাক অধিনায়ক সরফরাজ আহমেদ। পাশাপাশি চলতি বিশ্বকাপের আসরে পাকিস্তানের বাকি আর চারটি ম্যাচ। সেখানে যদি না তাঁরা ঘুরে দাড়াতে পারে তা হলে তাঁদের বিদায় নিশ্চিত আগাম বলা যায়। বলে রাখা ভালাে, ২৩ জুন দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে খেলতে নামছে পাকিস্তান দল। ‘চলতি বিশ্বকাপের বাকি ম্যাচগুলাের ঘুরে দাঁড়াতে না পেরে প্রতিযােগিতা থেকে ছিটকে গেলে দেশে ফেরার পর কিন্তু পাকিস্তানি জনতার তীব্র ক্ষোভের মুখে পড়তে হবে সবাইকে’ এমন বার্তাই দলকে দিলেন পাক অধিনায়ক।

তিনি আরাে বলেন, ‘আমরা পয়েন্ট টেবলে সেরকম ভালাে জায়গায় নেই। সেখান থেকে শেষ চারে নিজেদের জায়গা পাকাপাকি করতে গেলে রাউন্ড রবিন লিগের বাকি চারটি খেলায় আমাদের জয় তুলে নিতে হবে। পয়েন্ট টেবলে আমরা নীচের দিক থেকে দু’নম্বরে রয়েছি। সেখানে আমাদের কাজের কাজটা করে দেখাতে হবে এখনই। না হলে সামনেই ঘাের বিপদ। আগামি ম্যাচ থেকে ঘুরে না দাঁড়ালে আমাদের সামনে বিপদ সম্মুখীন সেটা বলে দিতে পারি’।

এদিকে পাক পেসার আমির সমর্থকদের উদ্দেশ্যে বলেন, দয়া করে আমাদের সমালােচনা করুন, খারাপ কথা বলবেন না, আমরা নিশ্চয়ই ঘুরে দাঁড়াব এবং ভালাে পারফরমেন্স করে দেখিয়ে আপনাদের মন জয় করে নেব সেটা আমি বিশ্বাসের সঙ্গে বলছি’।