• facebook
  • twitter
Thursday, 19 September, 2024

তিরন্দাজিতে সোনা হরবিন্দরের, প্যারালিম্পিক্সে নয়া রেকর্ড ভারতের

এই প্রথম প্যারালিম্পিক্সে তিরন্দাজিতে স্বর্ণপদক পেল ভারত।

প্যারিস প্যারালিম্পিক্সে ভারত গড়ে চলেছে একের পর এক রেকর্ড! বুধবার আরেক রেকর্ড গড়লেন ভারতীয় তিরন্দাজ হরবিন্দর সিং। এই প্রথম প্যারালিম্পিক্সে তিরন্দাজিতে স্বর্ণপদক পেল ভারত।

হরবিন্দর পুরুষদের ব্যক্তিগত রিকার্ভ ডব্লিউ২ বিভাগে এই স্বর্ণপদক লাভ করেছেন। পোল্যান্ডের লুকাজ সিজেককে ২৮-২৪, ২৮-৩৭, ২৯-২৫ ফলাফলে পরাজিত করে এই খেতাব জয় করেন তিনি। সমাজমাধ্যমে পোস্ট করে তাঁকে শুভেচ্ছাবার্তা জানান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এর আগে হরবিন্দর ২০২০-তে হওয়া টোকিও প্যারালিম্পিক্সে তিরন্দাজিতে ব্রোঞ্জপদক জিতেছিলেন। এবার সোনা গড়ে স্বপ্ন ছুঁলেন তিনি।

তবে শুধু হরবিন্দরই নন, বুধবার স্বর্ণপদক নিয়ে এসেছেন ধরমবীর। পুরুষদের ক্লাব থ্রো এফ৫১ ইভেন্টে জয়লাভ করেন তিনি। একই ইভেন্টে পর্ণাভ সুরমা রুপো জিতে জোড়া পদক এনে দেন ভারতকে।

প্যারিস প্যারালিম্পিক্সে বর্তমানে ভারতের ঝুলিতে রয়েছে ২৪টি পদক – ৫টি সোনা, ৯টি রুপো এবং ১০টি ব্রোঞ্জ। বর্তমানে ভারত রয়েছে ১৩ নং স্থানে। ১৩৫টি পদক সমেত শীর্ষে রয়েছে চিন। দ্বিতীয় এবং তৃতীয় স্থানে রয়েছে যথাক্রমে গ্রেট ব্রিটেন এবং মার্কিন যুক্তরাষ্ট্র, যাদের ঝুলিতে রয়েছে যথাক্রমে ৭৪টি এবং ৬৩টি পদক।