হরমনপ্রীতের জোড়া গোলে হকিতে পাক বধ ভারতের

পর পর চার ম্যাচে জয়! শুধু জয় বললে কম বলা হবে, প্রতিটি ম্যাচই একতরফাভাবে জিতেছে ভারতীয় হকি দল। চিন, জাপান, মালয়েশিয়া, দক্ষিণ কোরিয়া, সব দলই একপ্রকার উড়ে গিয়েছে হরমনপ্রীতদের দাপটে। এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফির লিগ পর্যায়ে বাকি ছিল একটি ম্যাচই। যার সঙ্গে পয়েন্ট টেবিল বা সেমিফাইনাল নিয়ে সরাসরি যোগাযোগ নেই। বরং চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তানকে হারানোর সঙ্গে জড়িয়ে রয়েছে সম্মানের লড়াই। আর সেখানেও জয় পেল ভারত।

ইতিমধ্যেই সেমিফাইনালে উঠে গিয়েছেন সুখজিৎরা। লিগে অপরাজিত। ১৯টা গোল করার পাশাপাশি খেয়েছে মাত্র ৩টি গোল। পাকিস্তানের সঙ্গে যদিও লড়াইটা অতটা সহজ হল না। কিন্তু তাতেও জয় আটকাল না। প্যারিস অলিম্পিকে ব্রোঞ্জজয়ী দল ভারত পাকিস্তানকে হারাল ২-১ গোলে। যদিও এদিন শুরুতেই পিছিয়ে পড়েছিলেন অমিত রোহিদাসরা। গোটা টুর্নামেন্টে এই প্রথমবার পিছিয়ে পড়ল ভারত। সার্কেলে বার বার আক্রমণ করে ভারতের ডিফেন্স ভেদ করে ফেলেছিলেন পাকিস্তান নাদিম আহমেদ।
কিন্তু পালটা আঘাত ফিরিয়ে দেওয়ার জন্য বেশিক্ষণ অপেক্ষা করতে হয়নি।

প্রথম কোয়ার্টারেই গোল শোধ করে দিলেন হরমনপ্রীত। এই নিয়ে ২০২টি গোল হয়ে গেল ভারত অধিনায়কের। দ্বিতীয় কোয়ার্টার শুরু হতেই এগিয়ে যায় টিম ইন্ডিয়া। এবারও নায়ক হরমনপ্রীত। ফের পেনাল্টি কর্নার থেকে গোল করলেন তিনি। টুর্নামেন্টের শুরুর দিকে সেভাবে ফর্মে ছিলেন না। কিন্তু যত সময় গড়িয়েছে, তত নিজের পুরনো ফর্মে ফিরেছেন প্যারিস অলিম্পিকের সর্বোচ্চ গোলদাতা। শেষ পর্যন্ত হরমনপ্রীতের দুই গোলই পার্থক্য গড়ে দিল। ১৫ পয়েন্ট নিয়ে লিগশীর্ষে রইল ভারত।