• facebook
  • twitter
Sunday, 6 October, 2024

শামিকে বাদ দিয়ে রঞ্জির দুই ম্যাচে বাংলা দল ঘোষণা

দলে রয়েছেন—এনুষ্টুপ মজুমদার (অধিনায়ক), ঋদ্ধিমান সাহা (উইকেটরক্ষক), অভিমন্যু ঈশ্বরন, সুদীপ চ্যাটাজি, সুদীপ কুমার ঘরামি, অভিনীল ঘোষ, শুভম দে, আকাশ দীপ, মুকেশ কুমার, সুরজ সিন্ধু জয়সওয়াল, মহম্মদ কাইফ, প্রদীপ্ত প্রামানিক, আমির গনি, যুধাজিৎ গুহ, রহিত কুমার ও ঋষভ বিবেক।

মহম্মদ শামিকে বাদদিয়েই রঞ্জি ট্রফি ক্রিকেটের জন্যে বাংলা দল ঘোষণা করা হল। এই মুহূর্তে প্রথম দুই ম্যাচে যাঁরা অংশ নেবেন শুধু তাঁদের নাম জানানো হয়েছে। বাংলা দলকে নেতৃত্ব দেবেন অনুষ্টুপ মজুমদার। বলা হয়েছে মহম্মদ শামি এখনও পুরোপুরি সুস্থ হয়ে উঠতে পারেন নি বলে এখনই তাঁকে দলে রাখা হয়নি। তবে শামি আগে বলেছিলেন, বাংলা দলে খেলে আবার ভারতীয় দলে জায়গা করে নিতে চাই। গতবছর ভারতের মাটিতে বিশ্বকাপ ক্রিকেটে খেলার সময় শামি গোড়ালিতে চোট পেয়েছিলেন। এমন কী ফাইনালে দারুন বল করেছিলেন। বিশ্বকাপ ক্রিকেট শেষে বিদেশে গিয়ে অস্ত্রোপচার করে দেশে ফিরে আসেন শামি। কিন্তু পুরোপুরি ফিট হয়নি তা স্পষ্ট বোঝা গেছে নেটে অনুশীলন করবার সময়। তাই বাংলার নির্বাচকরা কোনও রকম ঝুঁকি নিতে চাননি দলে তারকা পেসারকে রেখে।

আগামী ১১ অক্টোবর লখনউতে বাংলা প্রথম ম্যাচ খেলবে উত্তরপ্রদেশের বিপক্ষে। পুজোর মধ্যে বাংলাকে খেলতে হচ্ছে। তবে বাংলার দুই ক্রিকেটার লখনউতে খেলছেন ইরানি কাপ ক্রিকেট। অভিমন্যু ঈশ্বরন ও মুকেশ কুমার দারুন ছন্দে রয়েছেন। এই দুই ক্রিকেটার ইরানি কাপ শেষে বাংলাদলের সঙ্গে যোগ দেবেন। যদি মুকেশ কুমার নিউজিল্যান্ডের বিপক্ষে খেলবার জন্যে ভারতীয় দলে ডাক পান তাহলে বাংলা দলের হয়ে খেলবার সম্ভাবনা থাকবে না। বাংলা দল দ্বিতীয় ম্যাচ খেলবে বিহারের সঙ্গে ১৮ অক্টোবর ইডেন উদ্যানে। বাংলা দলের হয়ে আবার খেলতে নামছেন ঋদ্ধিমান সাহা। দলে অভিষেক পোড়েলও রয়েছেন। দু’জনেই প্রথম একাদশে থাকবেন। এখন দেখার বিষয় উইকেটরক্ষক হিসেবে ঋদ্ধিমান না অভিষেককে দেখা যাবে।

দলে রয়েছেন—এনুষ্টুপ মজুমদার (অধিনায়ক), ঋদ্ধিমান সাহা (উইকেটরক্ষক), অভিমন্যু ঈশ্বরন, সুদীপ চ্যাটাজি, সুদীপ কুমার ঘরামি, অভিনীল ঘোষ, শুভম দে, আকাশ দীপ, মুকেশ কুমার, সুরজ সিন্ধু জয়সওয়াল, মহম্মদ কাইফ, প্রদীপ্ত প্রামানিক, আমির গনি, যুধাজিৎ গুহ, রহিত কুমার ও ঋষভ বিবেক। স্ট্যান্ডবাই-সৌম্যদীপ মণ্ডল, গীত পুরি, সুমিত মোহান্ত, প্রীতম চক্রবর্তী, অনন্ত সাহা ও ঈশান পোড়েল। প্রধান কোচ-লক্ষ্মীরতন শুক্লা, কোচ-অরূপ ভট্টাচার্য ও শিবশংকর পাল। বাংলা দল ৯ অক্টোবর লখনউয়ের উদ্দেশ্যে রওনা দেবে।