প্রস্তুতি ম্যাচে জিতলেও হরমনপ্রীতরা চিন্তায়

কোনও ক্রমে মহিলাদের টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম প্রস্তুতি ম্যাচে জিতল ভারত। ভারত ২০ রানে হারাল ওয়েস্ট ইন্ডিজ় মহিলা দলকে। জিতলেও দলের ব্যাটিং বিভাগ চিন্তায় পড়ে গেছেন হরমনপ্রীত কৌর।

অধিনায়ক নিজেও ব্যাট হাতে ব্যর্থ হয়েছেন। এই খেলায় যদি জেমাইমা রদ্রিগেস ভাল না খেলতেন তাহলে ভারতে জেতা সম্ভব ছিল না।

দুবাইয়ে টসে হেরে আগে ব্যাট করতে নেমেছিল ভারত। শুরুটা মোটেই ভাল হয়নি। তৃতীয় ওভারেই ফেরেন শেফালি বর্মা ৭ রান করে। পরের ওভারে হরমনপ্রীত ১ রানে আউট হয়ে যান। এবং ষষ্ঠ ওভারে স্মৃতি মন্ধানা ১৪ রান করে ফিরে যান। ২৩ রানে ৩ উইকেট হারিয়ে চাপে পড়ে ভারত।


সেখান থেকে দলকে টেনে তোলেন জেমাইমা এবং যস্তিকা ভাটিয়া। পাঁচটি চারের সাহায্যে ৪০ বলে ৫২ করেন জেমাইমা। যস্তিকা ২৪ রানে আউট হন। দীপ্তি শর্মা অপরাজিত থাকেন ১৩ রানে। ২০ ওভারে ৮ উইকেটে হারিয়ে ১৪১ রান করে ভারত।
ওয়েস্ট ইন্ডিজেরও শুরুটা ভাল হয়নি। তারাও ভারতের মতো দ্রুত তিনটি উইকেট হারায়। সেখান থেকে দলকে টানেন শেমাইন ক্যাম্পবেল (২০) এবং চিনেল হেনরি (অপরাজিত ৫৯)। তিনি শেষ পর্যন্ত অপরাজিত থাকলেও বাকি খেলোয়াড়দের ব্যর্থতায় দলকে হার মেনে নিতে হয়। ভারতের হয়ে তিনটি উইকেট নেন পূজা বস্ত্রকর। তাই বলতে হবে টি-২০ বিশ্বকাপে ভারতের মেয়েরা এখন থেকেই যদি সচেতন না হয় তাহলে চিন্তার আকাশটা বড় হবে।