• facebook
  • twitter
Wednesday, 18 September, 2024

পিছিয়ে থেকেও ইস্টবেঙ্গল উড়িয়ে দিল কাস্টমসকে

ইস্টবেঙ্গলের মাঠে দেখা গেল আরজি কর কাণ্ডের বিচারের দাবিতে স্লোগান তোলেন সমর্থকরা। বড় ব্যানারে লেখা ছিল ‘ভয় কী রে তোর বোন’।

কলকাতা ফুটবল লিগে প্রিমিয়ার ডিভিশনের সুপার সিক্সের খেলায় বৃহস্পতিবার মুখোমুখি হয়েছিল ইস্টবেঙ্গল ও কাস্টমস। এবারে কলকাতা ফুটবল লিগে ইস্টবেঙ্গল দাপটের সঙ্গে খেলে চলেছে। এককথায় বলা যায়, লাল-হলুদ ব্রিগেড এখন অপ্রতিরোধ্য হয়ে উঠেছে। এদিন ইস্টবেঙ্গল ৪-১ গোলে হারিয়ে দিল কাস্টমসকে। শুরুতেই ইস্টবেঙ্গল পিছিয়েছিল। সেখান থেকে ঘুরে দাঁড়িয়ে শেষ পর্যন্ত জয় তুলে নেয় ৪-১ গোলের ব্যবধানে কাস্টমসের বিরুদ্ধে। পিছিয়ে থাকা ইস্টবেঙ্গলের সায়ন ব্যানার্জি ও পিভি বিষ্ণুরা দাপট দেখিয়ে কাস্টমসের আক্রমণকে ভেস্তে দিয়েছেন। লাল-হলুদ ব্রিগেডের জুনিয়র ফুটবলাররা দারুণ ফুটবল খেলে সবার মন জয় করেছেন। মাঠে বেশকিছু দর্শক এদিন খেলা দেখতে এসেছিলেন।

কাস্টমস শুরুটা ভালোই করেছিল। খেলার ২৭ মিনিটের মাথায় রবি হাঁসদার গোলে এগিয়ে গিয়েছিল কাস্টমস। পিছিয়ে থেকে লাল-হলুদ শিবিরের ফুটবলাররা আরও বেশি আক্রমণাত্মক ভূমিকা নিয়ে প্রতিপক্ষ দলের রক্ষণভাগে হানা দিতে থাকে।কিন্তু কিছুতেই গোল আসছিল না। গোল করার পরিস্থিতি তৈরি করলেও গোল কিছুতেই আসেনি। বিরতির ঠিক আগে ইস্টবেঙ্গল ত্রিফলা আক্রমণ শানাতে থাকে। সেই আক্রমণ থেকে শ্যামল বেসরা গোল করে খেলায় সমতা ফিরিয়ে আনেন। ২ মিনিটের মধ্যে আবার গোল। এবারের গোলদাতা পি বিষ্ণু। বিষ্ণুর গোলে ইস্টবেঙ্গল ২-১ গোলের ব্যবধানে এগিয়ে যায়।

কাস্টমসের বিরুদ্ধে ম্যাচের শুরুতে যে দাপট দেখিয়ে ইস্টবেঙ্গলের ফুটবলাররা এগিয়ে গিয়েছেন, সেখানে ফাটল ধরে কাস্টমসের গোল হওয়ার পরেই। কিন্তু বিষ্ণু, হীরা মণ্ডল তারপরেই ছন্দে ফিরে এসে খেলার চরিত্রই বদল করে দেন। দ্বিতীয় পর্বে ইস্টবেঙ্গলের আক্রমণ ছিল দেখার মতো। প্রায় শুরুতেই গোল করার মতো পরিস্থিতি তৈরি করেছিলেন ইস্টবেঙ্গলের ফুটবলাররা। কিন্তু সেখান থেকে গোল না পেলেও পরবর্তী আক্রমণে বিষ্ণু কাস্টমসের রক্ষণভাগের তিন খেলোয়াড়কে কাটিয়ে দুরন্ত গোল করে গোলের ব্যবধান বাড়িয়ে দেন ৩-১। ৭৩ ইস্টবেঙ্গলের আদিল আমাল গোল করে ইস্টবেঙ্গলের জয়কে নিশ্চিত করে দেন।

এদিনও ইস্টবেঙ্গলের মাঠে দেখা গেল আরজি কর কাণ্ডের বিচারের দাবিতে স্লোগান তোলেন সমর্থকরা। বড় ব্যানারে লেখা ছিল ‘ভয় কী রে তোর বোন’। আরজি কর কাণ্ডের জাস্টিস চেয়ে তাঁরা স্লোগানও তুলেছেন। অনেকের মুখেই শোনা গিয়েছে এই ঘটনার দ্রুত বিচার চাই।