• facebook
  • twitter
Thursday, 19 September, 2024

জোড়া পদক নিয়ে আইফেল টাওয়ারে মনু ভাকের

নিউইয়র্ক: এখনও পর্যন্ত ভারতের তিনটি পদকের মধ্যে শুটার মনু ভাকেরের হাত ধরে এসেছে দু’টি ব্রোঞ্জ পদক। মনু ভাকের জোড়া পদক জয়ের রেকর্ড গড়লেন একই অলিম্পিক্সে নজর কেড়ে। তবে, অন্য একটি শুটিং ইভেন্টে অল্পের জন্য পদক হাতছাড়া হয়ে গেছে মনু ভাকেরের। তিনি যদি ওই পদকটি পেতেন, তাহলে তিনি অনন্য নজির গড়তে পারতেন একজন ভারতীয় প্রতিযোগী হিসেবে।

নিউইয়র্ক: এখনও পর্যন্ত ভারতের তিনটি পদকের মধ্যে শুটার মনু ভাকেরের হাত ধরে এসেছে দু’টি ব্রোঞ্জ পদক। মনু ভাকের জোড়া পদক জয়ের রেকর্ড গড়লেন একই অলিম্পিক্সে নজর কেড়ে। তবে, অন্য একটি শুটিং ইভেন্টে অল্পের জন্য পদক হাতছাড়া হয়ে গেছে মনু ভাকেরের। তিনি যদি ওই পদকটি পেতেন, তাহলে তিনি অনন্য নজির গড়তে পারতেন একজন ভারতীয় প্রতিযোগী হিসেবে। জোড়া পদক জয়ের পরে তিনি আইফেল টাওয়ারে গিয়েছিলেন। তিনি যখন আনন্দে নিজেকে ধরে রাখার চেষ্টা করছেন, ঠিক তখনই আরেকটি পদক হাতছাড়া হওয়ায় কষ্টও পাচ্ছেন।

তবে তিনি অভিমত প্রকাশ করে লিখেছেন, আমাকে যেভাবে দেশবাসী সমর্থন করেছেন এবং শুভেচ্ছা জানিয়েছেন, তার জন্য আমি গর্বিত। একটি অলিম্পিক্সে জোড়া পদক পাওয়াটা অবশ্যই কঠিন ব্যাপার ছিল। তবে এই কঠিনকে সহজ করে দিয়েছেন ভারতের মানুষজন। এই জয় শুধু আমার জয় নয়, দেশের জয়। আমি ঈশ্বরের উপর বিশ্বাস করি এবং দেশবাসীর উপর যে বিশ্বাস আমার রয়েছে, তা আমার কাছে বড় হাতিয়ার হয়ে দেখা দিয়েছে।

তিনি আরও বলেছেন, আমাকে যদি এইভাবে সাহস না দিতেন দেশবাসী, তাহলে এই জায়গায় পৌঁছতেই পারতাম না। প্রতিটি পদক্ষেপে পাশে থাকার জন্য আমি সবাইকে ধন্যবাদ জানাচ্ছি। তবে, শেষ পদকটা আমার হাতে এল না। অর্থাৎ ২৫ মিটার এয়ার পিস্তল ইভেন্টে পদক পেলাম না, তার জন্য দুঃখ আমাকে বারবার পিছু টানছে।