• facebook
  • twitter
Wednesday, 18 September, 2024

আনোয়ারকে নিয়ে আদালতের পথে ইস্টবেঙ্গল

আনোয়ার আলি অবশ্যই আমাদের কাছে অন্যতম সেরা ফুটবলার। কিন্তু আমাদের হাতে সবকিছু নেই। ক্লাব ওর ব্যাপারে ভাবছে।

ফুটবলার আনোয়ার আলিকে নিয়ে চরম বিপদের মধ্যে পড়েছে ইস্টবেঙ্গল। আনোয়ারের জন্য বিপুল অর্থ জরিমানা করেছে ইস্টবেঙ্গলকে সারা ভারত ফুটবল ফেডারেসনের প্লেয়ার্স স্টেটাস কমিটি। এই ব্যাপারটা কোনওভাবেই মেনে নিতে পারছেন না লাল-হলুদ কর্মকর্তারা। তাই ফেডারেশনের বিরুদ্ধে সরাসরি যুদ্ধে চলে যাওয়ার কথা ঘোষণা করলেন। ক্লাব কর্তৃপক্ষ জানিয়েছেন, আর বসে থাকার সময় নেই। ফেডারেশনের প্লেয়ার্স স্টেটাস কমিটির বিরুদ্ধে আদালতের শরণাপন্ন হতে চলেছে ইস্টবেঙ্গল।

আনোয়ার আলিকে ৫ বছরের চুক্তিতে সই করিয়েছে ইস্টবেঙ্গল। আর মোহনবাগানের সঙ্গে চুক্তি থাকার কারণে কীভাবে অন্য দলে সই করল আনোয়ার, এই ব্যাপারটি চলে যায় ফেডারেশনের প্লেয়ার্স স্টেটাস কমিটিতে। এই কমিটি সিদ্ধান্ত নেয়, আনোয়ার আলিকে চার মাসের জন্য সাসপেন্ড করা হল এবং ক্লাবকেও আর্থিক জরিমানা করা হয়েছে। এই সিদ্ধান্তকে একতরফা বলে দাবি করলেন ইস্টবেঙ্গলের কর্মকর্তারা। প্রথমে ফেডারেশনের আপিল কমিটির কাছে আবেদন করা যায় শাস্তি মুকুব করার ব্যাপারে। ইস্টবেঙ্গল প্রথমে এই রাস্তায় এসেছিল। কিন্তু পরবর্তীতে আদালতে যাওয়ার কথা ভাবা হয়। তারা মনে করে, আদালতে একটা সুবিচার হবে।

আনোয়ার ইস্যুতে প্রথমে স্থগিতাদেশ চাওয়া হয়েছে। আগামী শনিবার ইস্টবেঙ্গল আইএসএল ফুটবলে প্রথম ম্যাচ খেলবে বেঙ্গালুরু এফসি’র সঙ্গে। আগামী শুক্রবার দিল্লি হাইকোর্টে আনোয়ার ইস্যুতে শুনানি চেয়েছে ইস্টবেঙ্গল। এদিকে কোচ কার্লোস কুয়াদ্রাত মুখ খুলেছেন আনোয়ারকে নিয়ে। তিনি বলেন, আনোয়ার আলি অবশ্যই আমাদের কাছে অন্যতম সেরা ফুটবলার। কিন্তু আমাদের হাতে সবকিছু নেই। ক্লাব ওর ব্যাপারে ভাবছে। ভবিষ্যৎই কথা বলবে। তবে হ্যাঁ, আনোয়ার আলির অভাবটা অবশ্যই মেটাতে পারবেন অন্য ফুটবলাররা।