ডুরান্ডে অপ্রতিরোধ্য ইস্টবেঙ্গল

নিজস্ব প্রতিনিধি:  চোট-আঘাতের মধ্যেও ইস্টবেঙ্গল দুরন্ত ছন্দে ডুরান্ড কাপ ফুটবলে দ্বিতীয় ম্যাচে কাশ্মীরের ডাউনটাউন হিরোজ ফুটবল ক্লাবকে হারিয়ে দিল ৩-১ গোলের ব্যবধানে। বুধবার কিশোরভারতী স্টেডিয়ামে খেলার শুরু থেকেই লাল-হলুদ শিবিরের ফুটবলাররা দাপটের সঙ্গে খেলতে থাকেন।

এদিন দলকে নেতৃত্ব দেন সল ক্রেসপো। দিমিত্রিয়সের পরিবর্তে এদিন মাঠে নামেন ক্লেটন সিলভা। কোচ কার্লোস কুয়াদ্রাত পরিবর্ত খেলোয়াড় হিসেবে মাত্র দু’জনের নাম রেখেছিলেন। আসলে চোট-আঘাত নিয়ে ইস্টবেঙ্গল শিবির বেশ চিন্তিত ছিল। তবুও প্রতিপক্ষ দলের বিরুদ্ধে আগ্রাসী মনোভাব নিয়ে খেলোয়াড়রা আক্রমণে ঝাঁপিয়ে পড়েন।

এমনকি নন্দকুমার ও প্রভাত লাকরাও চোটের কারণে বুধবার মাঠে ছিলেন না। খেলার ২২ মিনিটের মাথায় ছবির মতো গোল করেন মাহি তালাল। গোলটি আসে ফ্রিকিক থেকে। ৬ মিনিট বাদে কাশ্মীরের ডাউনটাউন দল গোল করে খেলায় সমতা ফিরিয়ে আনে। খেলার ৩৩ মিনিটে আবার গোল পেয়ে যায় ইস্টবেঙ্গল। পেনাল্টি থেকে গোল করেন সল ক্রেসপো। ইস্টবেঙ্গল খেলার প্রথমার্ধে ২-১ গোলে এগিয়ে যায়।


দ্বিতীয় পর্বে দুই দলের খেলোয়াড়রা আক্রমণ ও পাল্টা আক্রমণের মধ্যে দিয়ে খেলতে থাকেন। সংযুক্ত সময়ে ইস্টবেঙ্গলের জেসিন টিকে দারুণ গোল করে (৩-১) জয় নিশ্চিত করে দেন। স্বাভাবিকভাবে পরপর দু’টি ম্যাচে ইস্টবেঙ্গল জয় তুলে নিয়ে আত্মবিশ্বাসে ভরপুর হয়ে উঠেছে।