আইএসএলে টানা ৩ ম্যাচে হার, ইস্টবেঙ্গল কোচের পদ ছাড়লেন কুয়াদ্রাত

নজরকাড়া টিম তৈরি করেও চলতি আইএসএলে টানা তিন ম্যাচে হারের মুখ দেখে ইস্টবেঙ্গল। হারের আবহে ইস্টবেঙ্গলের কোচের পদ থেকে সরে দাঁড়ালেন স্প্যানিশ কোচ কার্লেস কুয়াদ্রাত। ইস্টবেঙ্গলের সিনিয়র ফুটবল দলের কোচের পদ থেকে পদত্যাগ করলেন তিনি। ইস্টবেঙ্গল ক্লাবের ম্যানেজমেন্টকে নিজের সিদ্ধান্ত জানিয়ে দিয়েছেন কুয়াদ্রাত। নতুন কোচ ঠিক না হওয়া পর্যন্ত দায়িত্ব সামলাবেন বিনো জর্জ।

চলতি মরশুমে ডুরান্ড কাপেও সেমিফাইনালে উঠতে ব্যর্থ হয় ইস্টবেঙ্গল। আইএসএলে বেঙ্গালুরু এফসি, কেরল ব্লাস্টার্স ও এফসি গোয়ার কাছে হারতে হয় ইস্টবেঙ্গলকে। তিনটি ম্যাচেই রক্ষণ বিভাগ পুরোপুরি ব্যর্থ ইস্টবেঙ্গলের, এমনটাই মত প্রাক্তন ফুটবলারদের। অথচ ডিফেন্সে মোহনবাগান থেকে আনোয়ার আলি ও হেক্টর ইয়ুস্তেকে আনা হয়েছে ইস্টবেঙ্গলে। দলে রয়েছে জর্ডনের জাতীয় দলের ডিফেন্ডার হিজাজি মাহের। তারপরও প্রতি ম্যাচে রক্ষণে দেখা যাচ্ছে একের পর এক ভুলভ্রান্তি। মাঝমাঠে মাদি তালালের মতো বিদেশি খেলোয়াড় থাকলেও আক্রমণ সেভাবে দানা বাঁধছে না। কোচের পছন্দ মতো সব বিদেশি খেলোয়াড় আনা হলেও সাফল্য এখনও অধরা।

এফসি গোয়ার কাছে যুবভারতীতে হারের পরই কার্লেস কুয়াদ্রাত গো ব্যাক স্লোগান তুলতে শুরু করে ইস্টবেঙ্গল সমর্থকরা। তারপরই সোমবার ইস্টবেঙ্গলের কোচিং ছেড়ে দিলেন কুয়াদ্রাত। ক্লাবের পক্ষ থেকে এখনও নতুন কোচ কাকে করা হবে তা ঠিক করা হয়নি। আপাতত কলকাতা লিগে ইস্টবেঙ্গলের কোচ বিনো জর্জকেই সিনিয়র দলের দায়িত্ব সামলাতে বলা হয়েছে। বিনো জর্জের পাশে থাকুন সমর্থকরা, আবেদন ইস্টবেঙ্গল ক্লাব ম্যানেজমেন্টের। গত বছর কার্লেস কুয়াদ্রাতের হাত ধরে সুপার কাপ জেতে ইস্টবেঙ্গল। গত বারের ডুরান্ড কাপেও রানার্স হয় ইস্টবেঙ্গল। কুয়াদ্রাতের কোচিংয়ে গতবছর সাফল্য পায় ইস্টবেঙ্গল। তাই কুয়াদ্রাতকে ধন্যবাদ জানিয়েছে ইস্টবেঙ্গল ক্লাব। কুয়াদ্রাতের ছেড়ে যাওয়া সিংহাসনে কে বসবে আপাতত সেই দিকেই নজর ইস্টবেঙ্গল সমর্থক থেকে শুরু করে গোটা ময়দানের।