• facebook
  • twitter
Sunday, 29 September, 2024

সাফ ফুটবল ফাইনালে আজ ভারতের সামনে বাংলাদেশ

ভারতীয় দল আরও দুটি গোল পেয়ে যায়। গোলদাতা ঋষি সিং এবং হিমলিংছুন লাংকিন। নেপালের হয়ে ব্যবধান কমান সুভাষ বাম। তার অন্য গোলটি আসে আত্মঘাতীতে।

অনুর্ধ্ব ১৭ সাফ চ্যাম্পিয়নশিপ ফুটবলের ফাইনালে পৌঁছে গেল ভারতীয় দল। সেমিফাইনাল ম্যাচে নেপালকে ৪-২ গোলে হারিয়ে ভারত এই যোগ্যতা অর্জন করে। এখানকার ছাওলিমিথাং স্টেডিয়ামে দুই দল মুখোমুখি হয়েছিল। এই খেলায় প্রথম পর্বে দুই দলই আক্রমণ ও প্রতি আক্রমণে লড়াই করলেও, কোনও গোল পায়নি।

তবে দ্বিতীয়ার্ধে অনেক বেশি আক্রমণাত্মক ভূমিকা নিয়ে ভারতের ফুটবলাররা চ্যালেঞ্জ ছুঁড়ে দেন নেপালকে। ভারতের হয়ে প্রথম গোলটি করেন বিশাল যাদব। ভারতের মাঝ মাঠ থেকে অনবরত আক্রমণের ঝড় উঠতে থাকে। সেই ঝড়ে নেপালের রক্ষণভাগ বেসামাল হয়ে যায়। সেই সুযোগে আবারও গোল পেয়ে যান বিশাল যাদব।

স্বাভাবিকভাবে এগিয়ে থাকা ভারতীয় দল আরও বেশি উজ্জীবিত হয়ে আক্রমণে গতি বাড়িয়ে নেপাল শিবিরে হানা দিতে থাকে। ভারতীয় দল আরও দুটি গোল পেয়ে যায়। গোলদাতা ঋষি সিং এবং হিমলিংছুন লাংকিন। নেপালের হয়ে ব্যবধান কমান সুভাষ বাম। তার অন্য গোলটি আসে আত্মঘাতীতে।

ভারতের মহম্মদ কাইফ বলটি ক্লিয়ার করতে গিয়ে নিজেদের গোলের জালে জড়িয়ে দেন। খেলার শেষ পর্বে ভারতীয় দল গোলের সুযোগ তৈরি করেও ব্যবধান বাড়াতে পারেনি। সোমবার ফাইনাল খেলায় ভারত খেলবে বাংলাদেশের বিপক্ষে। অন্য সেমিফাইনাল খেলায় বাংলাদেশ হারিয়ে দেয় পাকিস্তানকে।