মায়াঙ্ককে সমীহ করলেও ভয় পাচ্ছেন না বাংলাদেশ অধিনায়ক

গোয়ালিয়রে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে মায়াঙ্ক যাদবের বিরুদ্ধে খেলতে সমস্যা হয়েছে বাংলাদেশের ব্যাটসম্যানদের। তবুও ভারতীয় পেসারদের নিয়ে কোনও ভয়ের কথা ভাবছে না বাংলাদেশ। এখানে উল্লেখ করা যেতে পারে প্রথম টি-২০ ম্যাচে প্রথম ওভারেই কোনও রান দেননি মায়াঙ্ক যাদব। বাংলাদেশের ক্রিকেটাররা কোনওভাবেই তাঁর বলে খেলতেই পারেননি। আসলে তাঁর বলের গতির সঙ্গে কোনওভাবেই ব্যাটসম্যানরা ব্যাট ছোঁয়াতে পারেননি। তারপরেও অধিনায়ক নাজমুল হোসেন শান্ত দাবি করেছেন, মায়াঙ্কের মতো বোলারকে নেটে অনেক খেলেন বাংলাদেশের ক্রিকেটাররা।

বুধবার দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে ভারতের বিরুদ্ধে দ্বিতীয় টি-টোয়েন্টি খেলতে নামবে বাংলাদেশ। তার আগে সাংবাদিক বৈঠকে মায়াঙ্ককে নিয়ে প্রশ্ন করা হয় অধিনায়ক শান্তকে। তাঁকে খেলতে তাঁদের সমস্যা হচ্ছে কি না সেই প্রশ্নের উত্তরে শান্ত বলেন, “আমাদের নেটে ওর মতো কয়েক জন বোলার আছেন। মায়াঙ্কর মতো বোলারকে আমরা নেটে অনেক খেলি। তাই আমার মনে হয় না ওকে ভয় পাওয়ার কিছু আছে। তবে হ্যাঁ, মায়াঙ্ক ভাল বোলার।”

গোয়ালিয়রে বল করতে গিয়ে প্রথম ওভার মেডেন করেন মায়াঙ্ক। পরের ওভারে দেন ৩ রান। মাহমুদুল্লার উইকেট নেন। যদিও শেষ দুই ওভারে কিছুটা রান দেন তিনি। মায়াঙ্কের গতি ব্যবহার করে বাংলাদেশের ব্যাটসম্যানরা কয়েকটি বড় শট খেলেন। চার ওভারে ২১ রান দিয়ে ১ উইকেট নেন ভারতীয় পেসার মায়াঙ্ক।


প্রথম ম্যাচে ২৪টি বলের মধ্যে ১৭টি বল প্রতি ঘণ্টায় ১৪০ কিলোমিটারের বেশি গতিতে করেছেন মায়াঙ্ক। তাঁর সর্বাধিক গতি ছিল ঘণ্টায় ১৪৯.৯ কিলোমিটার। অবশ্য চোট সারিয়ে ফিরছেন মায়াঙ্ক। দ্বিতীয় ম্যাচে ঘণ্টায় ১৫০ কিলোমিটার ছাড়িয়ে যেতে পারেন কিনা সেটাই দেখবার বিষয়।