• facebook
  • twitter
Wednesday, 18 September, 2024

৫৫ বছর বাদে অঘটন, লিভারপুর হেরে গেল নটিংহ্যামের কাছে

অ্যান্টনি এলাঙ্গার ক্রম থেকে হাডসন দারুন গোল করে নটিংহ্যামকে জয় এনে দেন। পরবর্তী সময়ে পিছিয়ে থেকেও আক্রমণে দাপট দেখিয়ে গোল পরিশোধ করতে পারেননি সালাহরা । 

ইংলিশ প্রিমিয়র লিগে অপ্রত্যাশিতভাবে হেরে গেল ঘরের মাঠে লিভারপুল। ৫৫ বছর বাদে লিভারপুলকে হারতে হল অ্যানফিল্ডে নটিংহ্যাম ফরেস্টের কাছে। পুরো ম্যাচে লিভারপুল আধিপত্য বিস্তার করে নটিংহ্যামের বিরুদ্ধে জয়ের মুখ দেখতে পেলো না। শেষ পর্যন্ত লিভারপুলকে হারিয়ে ০-১ গোলের ব্যবধানে নটিংহ্যামের সঙ্গে লড়াইকরে।

ম্যাচের শুরু থেকে লিভারপুলের ফুটবলাররা দাপট দেখিয়ে চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছিল প্রতিপক্ষের বিপক্ষে। লুইস দিয়াজের একটা শট করে প্রতিহত হয়। এমন কী সালাহ একটা সুবর্ন সুযোগ তৈরি করে দিয়েছিলেন, কিন্তু সতীর্থ ফুটবলাররা সেই সুযোগ থেকে গোল করতে পারেননি। নটিংহ্যামের গোলরক্ষক ম্যাৎজ সেলস অতন্দ্র প্রহরীর মতন বেশ কয়েকবার দলের পতন আটকে দেন। আসলে সালাহকে একেবারে বোতলবন্দি করে রেখেছিলেন প্রতিপক্ষ দলের অ্যালেক্স মোরেলো তার ফলে সালাহ একেবারে নিষ্প্রভ হয়ে গিয়েছিলেন। তাই সালাহ কোনভাবেই লিভারপুর দলকে আক্রমণমুখী করে তুলতে পারেননি। তবে খেলার দ্বিতীয় পর্বে লিভারপুলের খেলোয়াড়রা আক্রমণে গতিবাড়িয়ে নটিংহ্যামের রক্ষণভাগে চাপ সৃষ্টি করার চেষ্টা করেও গোলের মুখ দেখতে পারেননি। কিন্তু চকিত আক্রমণে নটিংহ্যাম ৭২ মিনিটে গোল পেয়ে যায়। অ্যান্টনি এলাঙ্গার ক্রম থেকে হাডসন দারুন গোল করে নটিংহ্যামকে জয় এনে দেন। পরবর্তী সময়ে পিছিয়ে থেকেও আক্রমণে দাপট দেখিয়ে গোল পরিশোধ করতে পারেননি সালাহরা

অন্যদিকে ইপিএল ফুটবলে ম্যাঞ্চেস্টার সিটি পিছিয়ে পরেও ২-১ গোলের ব্যবধানে জয় তুলে নিল ব্রেন্টফোর্ড দলের বিপক্ষে। খেলার প্রথম মিনিটে ইয়োনে উইজার গোলে ব্রেন্টফোর্ড এগিয়ে গিয়েছিল। তারপরে ১৯ ও ৩২ মিনিটে আর্লিং হালান্ড জোড়া গোল করে ম্যাকেস্টার সিটিকে জয় এনে দেন। আবার দুই গোলে পিছিয়ে থেকে জয় তুলে নিল অ্যাস্টন ভিলাও। তারা ৩-২ গোলে এভারটনকে হারিয়ে দিল। ১৬ মিনিটের মাথায় এভারটেনের হয়ে গোল করেন ডিউইট ম্যাকনেইল। ২৭ মিনিটে গোলের ব্যবধান বাড়ান ডমিনিক লেউইন। কিন্তু ২ গোলে পিছিয়ে থেকে লড়াইয়ে কোনও হালকা মেজাজ ছিল না। অ্যাস্টন ভিলাও-র খেলোয়াড়দের। আক্রমণে গতি বাড়িয়ে প্রতিপক্ষ দলকে চাপে রাখে। তারই ফলশ্রুতি হিসেবে ৩৬ মিনিটে অ্যাস্টন ভিলাও দলের ওলি ওয়াটকিনস গোল করে ব্যবধান কমান। দ্বিতীযার্ধে আরও আক্রমণমুখী হয়ে ওঠে অ্যাস্টন ভিলাও। ৫৮ মিনিটের মাথায় ভিলা গোল করে খেলায় সমতা ফিরিয়ে আনেন। আর ৭৬ মিনিটে জয় সূচক গোলটি করেন জন ডুরান।

ওয়েস্ট হ্যাম ও ফুলহ্যামের খেলাটি ১-১ গোলে শেষ হয়। ২৪ মিনিটে ফুলহ্যামকে এগিয়ে দেন রাউল জেমিনেজ। দ্বিতীয় পর্বের সংযুক্ত সময়ে ওয়েস্টহ্যামের হয়ে ড্যানি ইংগস গোল করে সমতা ফেরান।