• facebook
  • twitter
Thursday, 19 September, 2024

বন্ধ থাকার পর ফের চালু হোয়াটস্যাপ ও ইনস্টা

দিল্লি, ৪ এপ্রিল: বিশ্বজুড়ে ফের বন্ধ হোয়াটস্যাপ। হোয়াটস্যাপ ব্যবহারকারীরা লগ ইন করতে পারছিলেন না। অডিয়ো বা ভিডিয়ো কল করা যাচ্ছিল না। কোনও মেসেজও পাঠানো যাচ্ছিল না। মূলত মোবাইল বা ওয়েব ভার্সানে এই সমস্যা হচ্ছিল। গতকাল, বুধবার রাত ১০টার পর থেকে ঘটে এই ঘটনা। একই সঙ্গে এদিন বন্ধ হয় ইনস্টাগ্রামও। গত মার্চ মাসেও একই সমস্যার সৃষ্টি

দিল্লি, ৪ এপ্রিল: বিশ্বজুড়ে ফের বন্ধ হোয়াটস্যাপ। হোয়াটস্যাপ ব্যবহারকারীরা লগ ইন করতে পারছিলেন না। অডিয়ো বা ভিডিয়ো কল করা যাচ্ছিল না। কোনও মেসেজও পাঠানো যাচ্ছিল না। মূলত মোবাইল বা ওয়েব ভার্সানে এই সমস্যা হচ্ছিল। গতকাল, বুধবার রাত ১০টার পর থেকে ঘটে এই ঘটনা। একই সঙ্গে এদিন বন্ধ হয় ইনস্টাগ্রামও। গত মার্চ মাসেও একই সমস্যার সৃষ্টি হয়। সম্প্রতি ইনস্টাগ্রাম সোশ্যালের পাশাপাশি বাণিজ্যিক কাজেও ব্যবহৃত হচ্ছে। কিন্তু গতকাল রাত ১০টার পর এই দুই ডিজিটাল প্লাটফর্ম বন্ধ হতেই সমস্যায় পড়েন লক্ষ লক্ষ ব্যবহারকারীরা।

জানা গিয়েছে, এই সমস্যার পর ইনস্টাগ্রাম পেজ রিলোড বন্ধ হয়ে যায়। ফলে ব্যাপক সমস্যায় পড়েন নেট পাড়ার বাসিন্দারা। ভারতেই সমস্যায় পড়েন ৩০ হাজার ব্যবহারকারীরা।

এছাড়া ব্রিটেনে ৬৭ হাজার ও ব্রাজিলে ৯৫ হাজারেরও বেশি হোয়াটসঅ্যাপ ব্যবহারকারী এই সমস্যায় পড়েন। তাঁরা কর্তৃপক্ষের কাছে অভিযোগ জানান। প্রায় ১৭ হাজার অভিযোগ জমা পড়ে। এদের মধ্যে আমেরিকায় প্রায় ৩২০০ ব্যবহারকারী অভিযোগ জানান। যদিও ঘন্টা দুয়েকের মধ্যেই পরিস্থিতি স্বাভাবিক হয়ে যায়।