• facebook
  • twitter
Monday, 16 September, 2024

লক্ষীর ভাঁড় মাথায় নিয়ে তৃণমূল কংগ্রেস বিজয় মিছিলে সামিল মহিলারা

নিজস্ব সংবাদদাতা, বর্ধমান, ৯ জুন — নিজের গ্রাম বত্রিশবিঘায় বিজয় মিছিল করলেন পূর্ব বর্ধমানের জামালপুরের তৃণমূলের ব্লক সভাপতি মেহমুদ খান। আর এই মিছিলে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের জয়ধ্বনি দিয়ে মহিলাদের অংশ নিতে দেখা যায়। তাদের মাথায় ছিল প্রতিকি লক্ষীর ভান্ডার। এই গ্রাম থেকে বর্ধমান পূর্ব আসনে তৃণমূল প্রার্থী ১৩৫২ ভোটে জিতেছেন। আজকের এই বিজয় মিছিলে কর্মী-সমর্থকদের

নিজস্ব সংবাদদাতা, বর্ধমান, ৯ জুন — নিজের গ্রাম বত্রিশবিঘায় বিজয় মিছিল করলেন পূর্ব বর্ধমানের জামালপুরের তৃণমূলের ব্লক সভাপতি মেহমুদ খান। আর এই মিছিলে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের জয়ধ্বনি দিয়ে মহিলাদের অংশ নিতে দেখা যায়। তাদের মাথায় ছিল প্রতিকি লক্ষীর ভান্ডার। এই গ্রাম থেকে বর্ধমান পূর্ব আসনে তৃণমূল প্রার্থী ১৩৫২ ভোটে জিতেছেন। আজকের এই বিজয় মিছিলে কর্মী-সমর্থকদের সঙ্গে অংশগ্রহণ করেন ব্লক সভাপতি মেহমুদ খান। এছাড়াও ছিলেন বিধায়ক অলোক কুমার মাঝি, পঞ্চায়েত সমিতির সভাপতি পূর্ণিমা মালিক, জেলা পরিষদের সদস্য কল্পনা সাঁতরা, জামালপুর এক পঞ্চায়েতের প্রধান ডলি নন্দী, উপপ্রধান সাহাবুদ্দিন মন্ডল সহ এলাকার নেতৃত্ব কর্মী ও সাধারণ মানুষজন। মিছিলে নিজের নাতিকে কোলে নিয়ে হাঁটেন ব্লক সভাপতি মেহমুদ খান। বিজয় মিছিলে ব্লকের দলীয় নেতৃত্বকে পেয়ে বাঁধনহারা উচ্ছ্বাসে মেতে ওঠেন দলের কর্মী-সমর্থকরা। বাদ্যযন্ত্র সহ গোটা গ্রাম ঘোরা হয়।

সবচেয়ে উল্লেখযোগ্য বিষয় জামালপুরের এক পঞ্চায়েতের প্রধান ডলি নন্দী তাঁরও বাড়ি এই বত্রিশবিঘা গ্রামে। তিনি এই বিজয় মিছিলে মাথায় একটি লক্ষ্মীর ভাঁড় নিয়ে গোটা গ্রাম ঘোরেন। এবারের লোকসভা নির্বাচনে লক্ষী ভান্ডার যে বিশেষ একটি প্রভাব ফেলেছে, সে বিষয়ে কোনও দ্বিমত নাই। মেহেমুদ খান বলেন, ব্লক থেকে দলীয় প্রার্থী ৩৬ হাজারের বেশি ভোটে জয়লাভ করলেও নিজের গ্রামের নিজের বুথ জেতার আনন্দ একটা অন্য ব্যাপার! তাই নিজের গ্রামে আজকের বিজয় মিছিলে সকলের সঙ্গে তিনি অংশ নিয়েছেন। তিনি আরও বলেন, তিনি যেখানে পারছেন, বিজয় মিছিলগুলোতে যাবার চেষ্টা করছেন। কারণ কর্মীরাই তো দলের সম্পদ। যে কথা মুখ্যমন্ত্রী বারবার বলে থাকেন। তাঁদের পাশে থাকার আনন্দে শামিল হবার চেষ্টা করছেন তিনি।