• facebook
  • twitter
Saturday, 21 September, 2024

কংগ্রেসের হাত ছাড়লেন ঊর্মিলা

কংগ্রেসের সঙ্গে ঘর করলেন মাত্র ৫ মাস। বিশ্বাসভঙ্গের যন্ত্রণায় দল থেকে ইস্তফা দিলেন ঊর্মিলা মাতণ্ডকর।

ঊর্মিলা মাতণ্ডকর (File Photo: IANS)

কংগ্রেসের সঙ্গে ঘর করলেন মাত্র ৫ মাস। বিশ্বাসভঙ্গের যন্ত্রণায় দল থেকে ইস্তফা দিলেন ঊর্মিলা মাতণ্ডকর। লােকসভা নির্বাচনের আগে ঘটা করে যােগ দিয়েছিলেন কংগ্রেসে। মুম্বই উত্তর কেন্দ্র থেকে। কংগ্রেসের টিকিটে নির্বাচনী ময়দানে প্রথম লড়াইয়ে নামেন রঙ্গিলা। জিততে পারেননি। তারপরেও দলে ছিলেন। কিন্তু কংগ্রেসের বিরুদ্ধে বিশ্বাসঘাতকতার অভিযােগ এনে ইস্তফার সিদ্ধান্ত নিলেন উর্মিলা মাতণ্ডকর।

সাংবাদিক সম্মেলন করে কংগ্রেস ছাড়ার কথা ঘােষণা করলেন উর্মিলা মাতণ্ডকর। তিনি জানিয়েছেন, ‘আমি জাতীয় কংগ্রেস থেকে পদত্যাগ করলাম। পদত্যাগ করার চিন্তা আমার মাথায় আসে ১৬ মে। আমি মুম্বই কংগ্রেসের তৎকালীন সভাপতি, মিলিন্দ দেওরাকে আমার কিছু বক্তব্য জানিয়ে একটি চিঠি লিখেছিলাম। কিন্তু আমার লেখা চিঠিকে কোনও গুরুত্ব দেওয়া হয়নি। একাধিকবার চেষ্টা করেও আমার বক্তব্য তাদের কাছে পৌঁছতে ব্যর্থ হই। এই ঘটনার পর আমার মধ্যে আরও হতাশা জন্মায়। যখন আমার গােপন চিঠিটি সংবাদমাধ্যমের সামনে প্রকাশ্যে নিয়ে আসা হয়। ফাঁস করে দেওয়া হয়েছিল। আমার মতে এটা বিশ্বাসঘাতকতা। এর পরে দলে থাকা যায় না।’

উর্মিলা মাতণ্ডকর ভবিষ্যতে রাজনীতিতে আসবেন কি না, সে বিষয়ে স্পষ্ট করেননি। তিনি সাধারণ মানুষের জন্য কাজ করার কথা জানিয়েছেন। ঊর্মিলা বলেন, ‘আমি সমস্ত চিন্তাভাবনা, আদর্শ এবং সততার সঙ্গে জনগণের জন্য কাজ করে যেতে চাই। যারা আমায় সমর্থন করেছেন তাদের ধন্যবাদ জানাচ্ছি। আন্তরিক অভিনন্দন জানাই গণমাধ্যমকে’।