• facebook
  • twitter
Thursday, 19 September, 2024

ট্রাম্পকে গুলি চালানো ওই বন্দুকবাজের আসল পরিচয় কী? তদন্তে কী বললেন গোয়েন্দারা!

পেনসিলভেনিয়া, ১৪ জুলাই: শনিবার সন্ধ্যায় পেনসিলভেনিয়ার বাটলারে বন্দুকবাজের গুলিতে জখম হন আমেরিকার প্রাক্তন প্রেসিডেন্টড ডোনাল্ড ট্রাম্প। ডান কানের ওপরের অংশে গুলি লেগে বেরিয়ে যায়। রক্তাক্ত হন এই মার্কিন প্রেসিডেন্ট পদপ্রার্থী। সভামঞ্চ থেকে মাত্র ১২০ মিটার দূরের একটি বাড়ির ছাদ থেকে গুলি করে ওই দুষ্কৃতী। ঘটনার সঙ্গে সঙ্গে নিরাপত্তারক্ষীদের গুলিতে নিহত হয় ওই তরুণ বন্দুকবাজ। তার

পেনসিলভেনিয়া, ১৪ জুলাই: শনিবার সন্ধ্যায় পেনসিলভেনিয়ার বাটলারে বন্দুকবাজের গুলিতে জখম হন আমেরিকার প্রাক্তন প্রেসিডেন্টড ডোনাল্ড ট্রাম্প। ডান কানের ওপরের অংশে গুলি লেগে বেরিয়ে যায়। রক্তাক্ত হন এই মার্কিন প্রেসিডেন্ট পদপ্রার্থী। সভামঞ্চ থেকে মাত্র ১২০ মিটার দূরের একটি বাড়ির ছাদ থেকে গুলি করে ওই দুষ্কৃতী। ঘটনার সঙ্গে সঙ্গে নিরাপত্তারক্ষীদের গুলিতে নিহত হয় ওই তরুণ বন্দুকবাজ। তার সঙ্গে প্রচার সভায় অংশ নেওয়া এক নিরপরাধ সমর্থকও গুলিতে নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও দুইজন সমর্থক। এফবিআই ইতিমধ্যেই ওই বন্দুকবাজকে সনাক্ত করতে সমর্থ হয়েছে। মাত্র ২০ বছরের ওই যুবকের নাম টমাস ম্যাথিউ ক্রুকস। সে পেনসিলভেনিয়া থেকে প্রায় সত্তর কিলোমিটার দূরের বেথেল পার্ক থেকে এসে এই হামলা চালিয়েছে।

যদিও তদন্তকারীরা সনাক্তকরণের আগে এখনও এই বন্দুকবাজের ডিএনএ পরীক্ষা করে নিশ্চিত হতে চাইছেন। শুরু হয়েছে ঘটনার বিস্তারিত তদন্ত। ক্রুকস একাই ট্রাম্পের ওপর এই হামলা চালিয়েছে, নাকি তার পিছনে কোনও সংস্থা জড়িত আছে, সেবিষয়ে এখনও নিশ্চিত নয় এফবিআই। তদন্ত প্রক্রিয়া এগিয়ে নিয়ে যাওয়ার জন্য জনগণের কাছে আরও তথ্য চাওয়া হয়েছে। প্রয়োজনে ঘটনার সঙ্গে সম্পর্কিত তথ্যের ছবি বা ভিডিও থাকলেও তদন্তকারী সংস্থাকে সরবরাহের নির্দেশ দেওয়া হয়েছে।

প্রসঙ্গত আমেরিকার আসন্ন নির্বাচনে রিপাবলিকান পার্টির প্রেসিডেন্ট পদপ্রার্থী ট্রাম্প নির্বাচনী প্রচার চালাচ্ছিলেন। আর সেই প্রচার সভায় তাঁর ওপর বন্দুকবাজের হামলা নিয়ে বিশ্বজুড়ে শুরু হয়েছে নানারকম রাজনৈতিক জল্পনা। ট্রাম্পকে হত্যার জন্য বিরোধীপক্ষ এই দুষ্কৃতীদের নিয়োগ করেছে, এমন সন্দেহে ইতিমধ্যেই নানারকম রাজনৈতিক বিতর্ক শুরু হয়েছে।