সন্দেশখালি কাণ্ডে জাতীয় মহিলা কমিশনের চেয়ারপার্সন রেখা শর্মার বিরুদ্ধে পুলিশে অভিযোগ তৃণমূলের

কলকাতা, ১২ মে: সন্দেশখালি কাণ্ডে নয়া মোড়। এবার জাতীয় মহিলা কমিশনের বিরুদ্ধে পুলিশে অভিযোগ তৃণমূলের। প্রসঙ্গত সন্দেশখালিতে নারী নির্যাতনের অভিযোগ সামনে আসার পর তদন্তে এসেছিলেন জাতীয় মহিলা কমিশনের চেয়ারপার্সেন রেখা শর্মা। সেই সময় তিনি জানিয়েছিলেন, “সন্দেশখালির মহিলাদের ওপর নারকীয় অত্যাচার করা হয়েছে। পুলিশ কোনও অভিযোগ নেয়নি। ১৮ জন মহিলা আমাদের কাছে লিখিত অভিযোগ জানিয়েছেন। এর মধ্যে দুটি ধর্ষণের অভিযোগও রয়েছে।”

এবার সন্দেশখালির বিজেপি নেতা গঙ্গাধর কয়াল সহ অন্যান্য নেতাদের ভিডিও ভাইরাল হতেই ধর্ষণ নারী নির্যাতনের অভিযোগকে ভুয়ো ও সাজানো ঘটনা বলে অভিযোগ করল তৃণমূল। এজন্য তৃণমূল নেতৃত্ব পুলিশের দ্বারস্থ হয়েছে। অভিযোগ জানানো হয়েছে জাতীয় মহিলা কমিশনের চেয়ারপার্সন রেখা শর্মার বিরুদ্ধে। এব্যাপারে তৃণমূলের অভিযোগ, এই ষড়যন্ত্রে রেখাদেবীকে সহযোগিতা করেছিলেন পিয়ালী দাস-সহ বিজেপির একাধিক নেতৃত্ব। তাঁদের বিরুদ্ধেও ফৌজদারি মামলা দায়েরের দাবি জানিয়েছে তৃণমূল। এর আগে এ ব্যাপারে গত শুক্রবার নির্বাচন কমিশনেও অভিযোগ জানিয়েছে তৃণমূল।

রবিবার এবিষয়ে রাজ্যের নারী ও শিশু কল্যাণ মন্ত্রী শশী পাঁজা দাবি করেন, “সন্দেশখালিতে নারী ধর্ষণের অভিযোগ শুধু বিজেপির সাজানো তা নয়, তাতে পূর্ণ মদত দিয়েছিলেন জাতীয় মহিলা কমিশনের চেয়ারপার্সন রেখা শর্মা। ভাইরাল হওয়া ভিডিও থেকে স্পষ্ট, সাদা কাগজে সই করিযে ধর্ষণের মিথ্যে অভিযোগ লেখানো হয়েছিল। একটি গুরুত্বপূর্ণ পদে থেকে এভাবে কেউ যাতে পদের অপব্যবহার করতে না পারেন, তাই ওনার বিরুদ্ধে যথাযথ পদক্ষেপের দাবি জানাচ্ছি।”


উল্লেখ্য, সন্দেশখালির বিজেপি নেতা গঙ্গাধর কয়ালের ভিডিও ফাঁস হয় গত ৪ মে। সেই ভিডিওতে গঙ্গাধর কয়াল স্পষ্টভাবে জানিয়েছেন, সন্দেশখালিতে রেখা পাত্রদের ধর্ষণের অভিযোগ সাজানো। তাঁদেরকে ব্রেন ওয়াশ করা হয়েছে। সেই সঙ্গে দাবি করা হয়েছে, বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী এজন্য অভিযোগকারীদের টাকা ও মোবাইল দিয়ে সাহায্য করেছেন।

ওই ঘটনার পর আরও দুটি ভিডিও ভাইরাল হয়। তাতে এক নির্যাতিতাকে বলতে শোনা যাচ্ছে, ‘সাদা কাগজে সই করিয়ে সেখানে ধর্ষণের অভিযোগ লেখানো হয়েছিল। পরে আমরা অভিযোগ তুলে নিতে চাইলে হুমকিও দেওয়া হয়’। ফের গতকাল ১১ মে, শনিবার গঙ্গাধর কোয়ালের আরও একটি ভিডিও ভাইরাল হয়। যাতে ওই বিজেপি নেতাকে বলতে শোনা যাচ্ছে, ‘সন্দেশখালিতে নারী নির্যাতনের প্লট সাজাতে ৭২ জন মহিলাকে ২ হাজার টাকা করে দেওয়া হয়েছিল।’

তৃণমূলের পক্ষ থেকে দাবি করা হয়েছে, এই ষড়যন্ত্রের পিছনে রেখা শর্মার হাত রয়েছে। সন্দেশখালি কাণ্ডে ভাইরাল হওয়া একাধিক ভিডিও (ভিডিও-র সত্যতা যাচাই করেনি ‘দ্য স্টেটসম্যান’) কে সামনে রেখে জাতীয় মহিলা কমিশনের চেয়ারপার্সন রেখা শর্মার বিরুদ্ধে ফৌজদারি মামলা দায়েরের দাবি জানিয়ে রবিবার পুলিশের কাছে আবেদন জানিয়েছে শাসকদল তৃণমূল।