ঝাড়গ্রামে বিজেপি কর্মীকে মেরে মাথা ফাটিয়ে দেওয়ার অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে

গোপেশ মাহাতো, ঝাড়্গ্রাম, ৮ জুন — হাট থেকে বাড়ি ফেরার পথে এক বিজেপি কর্মীকে মারধর করে মাথা ফাটিয়ে দেওয়ার অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে। আহত ওই বিজেপি কর্মীকে ঝাড়গ্রাম জেলা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করানো হয়েছে। যদিও তৃণমূলের বক্তব্য, ওই মারামারির ঘটনা কোনও রাজনৈতিক নয়। ব্যক্তিগত কারণে এই ঘটনা।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, লালগড় থানার নেপুরা অঞ্চলের বলরামপুর গ্রামের মোড়ে প্রতি শুক্রবার হাট বসে। সেই হাট থেকে ফেরার সময় সন্ধ্যা সাতটা নাগাদ বিজেপি কর্মী মিঠুন পাতরের উপর হামলার ঘটনা ঘটে।মিঠুনের বাড়ি বলরামপুর গ্রামে। অভিযোগ, ওই একই গ্রামের বাসিন্দা তৃণমূল কর্মী আকাশ পতি হামলা করে। অভিযোগ মিঠুনকে মেরে মাথা ফাটিয়ে দেওয়া হয়। অন্যদিকে তৃণমূলের অভিযোগ, বিজেপির ওই কর্মী নেশাগ্রস্ত অবস্থায় ছিলেন। এবং আকাশকে লক্ষ করে কটুক্তি করছিল। ওই অবস্থায় আকাশ প্রতিবাদ করলে তাদের মধ্যে মারামারি হয়। তৃণমূল কর্মীও আহত হন। ঘটনায় দুই পক্ষই লালগড় থানায় অভিযোগ দায়ের করেছে।

উল্লেখ্য, এর আগে গ্রামে শিবরাত্রি ও পঞ্চরাত্রির মেলায় ওই দুই জনের মধ্যে ঝামেলা হয়েছিল। আর সেই ঝামেলা থেকেই এই মারামারির ঘটনা। এই বিষয়ে নেপুরা অঞ্চল তৃণমূল সভাপতি সুব্রত ভুঁই বলেন “এটা কোনও রাজনৈতিক কারণে হয়নি। এদের নিজেদের মধ্যে আগে থেকেই পুরনো ঝামেলার জেরে শত্রুতা ছিল। ওই দিন বিজেপির ছেলেটি নেশাগ্রস্ত অবস্থায় আকাশকে কটূক্তি করেছিল। প্রতিবাদ করলে ঝামেলা হয়। সে-ও থানায় অভিযোগ করে।”


ঝাড়গ্রাম জেলা বিজেপির সম্পাদক তরুণ বেজ বলেন, “তৃণমূল জিতে ক্ষমতা জাহির করছে। এলাকায় হিংসা তৈরি করার চেষ্টা করছে। থানায় অভিযোগ করা হয়েছে। তিন দিনের মধ্যে দোষী গ্রেফতার না হলে আমরা থানায় স্মারক লিপি জমা দেব।”