• facebook
  • twitter
Monday, 16 September, 2024

কংগ্রেসে যোগ দিতেই ভিনেশকে প্রতারক বলে তোপ ব্রিজভূষণের, পাল্টা জবাব পুনিয়ার

কুস্তিগীরদের যৌন হেনস্থা নিয়ে প্রতিবাদের জেরেই রেসলিং ফেডারেশন অব ইন্ডিয়ার প্রেসিডেন্ট পদ থেকে ইস্তফা দিতে বাধ্য হন ব্রিজভূষণ। লোকসভা নির্বাচনেও তাঁকে টিকিট দেওয়া হয়নি। এই সমস্ত কিছুরই ক্ষোভ যেন উগরে দিলেন ব্রিজভূষণ।

রেলের চাকরি ছেড়ে হরিয়ানা কংগ্রেসে যোগ দিয়েছেন কুস্তিগির ভিনেশ ফোগাট। যোগদানের পুরস্কার হিসেবে পেয়েছেন আসন্ন হরিয়ানা বিধানসভা নির্বাচনের টিকিট। এরপরই ভিনেশকে আক্রমণ করতে দেখা গেল প্রাক্তন বিজেপি সাংসদ ও কুস্তি ফেডারেশনের প্রাক্তন প্রধান ব্রিজভূষণ শরণ সিংকে। ভিনেশকে ‘প্রতারক’ বলে তোপ দেগে ব্রিজভূষণের দাবি, ভিনেশ প্রতারণা করে পৌঁছেছেন প্যারিশ অলিম্পিকে। ভিনেশের অলিম্পিকে যাওয়ারই যোগ্যতা ছিল না। নিজের অভিযোগের পক্ষে ব্রিজভূষণের পাল্টা প্ৰশ্ন, কোনও খেলোয়াড় কি একদিনে দুটো ক্যাটাগরিতে ট্রায়াল দিতে পারে? ওজন নেওয়ার পর পাঁচঘণ্টা পর্যন্ত সেই ট্রায়াল থমকে রাখা যায়? ভিনেশ কুস্তিতে জিততে পারেননি। কিন্তু সেখানে ভিনেশ প্রতারণা করে পৌঁছেছিলেন। তাই ঈশ্বর শাস্তি দিয়েছেন আপনাকে।
সঙ্গে ভিনেশের সঙ্গী বজরং পুনিয়াকে বিঁধতে ছাড়েননি ব্রিজভূষণ। তিনি বলেন, বজরং পুনিয়া কোনও ট্রায়াল না দিয়েই এশিয়ান গেমসে অংশ নিয়েছিল। ওরা বিগত আড়াই বছর ধরে কুস্তি আটকে রেখেছে।

ব্রিজভূষণের কটূক্তির জবাব দিতে ছাড়েননি কুস্তিবীর বজরং পুনিয়া। তিনি বলেন, ব্রিজভূষণের এই কটূক্তি থেকেই বোঝা যায় তিনি কী ধরণের মানুষ। ভিনেশের মেডেল হারানো মানে ভারতের মেডেল হারানো তা যেন উনি আনন্দ প্রকাশ করেছেন। উনি কী দেশভক্ত ? যারা মেয়েদের শ্লীলতাহানি করে তারা আমাদের দেশভক্তি শেখাতে আসছে।’ প্রসঙ্গত, এই ব্রীজ ভূষণের বিরুদ্ধেই যৌন হেনস্থার অভিযোগ এনেছিলেন ভিনেশ সহ একাধিক কুস্তিগীর। কুস্তিগীরদের যৌন হেনস্থা নিয়ে প্রতিবাদের জেরেই রেসলিং ফেডারেশন অব ইন্ডিয়ার প্রেসিডেন্ট পদ থেকে ইস্তফা দিতে বাধ্য হন ব্রিজভূষণ। লোকসভা নির্বাচনেও তাঁকে টিকিট দেওয়া হয়নি। এই সমস্ত কিছুরই ক্ষোভ যেন উগরে দিলেন ব্রিজভূষণ।