• facebook
  • twitter
Thursday, 19 September, 2024

কর্মী ছাঁটাইয়ের হুমকি, বিক্ষোভ রেলে

অভিষেক রায় ,খড়গপুর, ২১ জুন :  দক্ষিণ-পূর্ব রেলের খড়্গপুরে ড্রাইভার এবং গার্ডদের রেস্ট রুমে কর্মী ছাঁটাই নিয়ে শুক্রবার সকালে  যৌথভাবে বিক্ষোভ দেখালো আইএনটিটিইউসি এবং এআইটিইউসি । এআইটিইউসি পশ্চিম মেদিনীপুর জেলা ডেপুটি সেক্রেটারি আইয়ুব আলী বলেন, এখানে ৩৩ জন কর্মী রান্না, হাউসকিপিং এর কাজ করেন । এরা বহুদিন ধরে এখানে কাজ করছে। গতকাল এরা জানতে পারেন

প্রতিকি ছবি (Photo: iStock)

অভিষেক রায় ,খড়গপুর, ২১ জুন :  দক্ষিণ-পূর্ব রেলের খড়্গপুরে ড্রাইভার এবং গার্ডদের রেস্ট রুমে কর্মী ছাঁটাই নিয়ে শুক্রবার সকালে  যৌথভাবে বিক্ষোভ দেখালো আইএনটিটিইউসি এবং এআইটিইউসি ।
এআইটিইউসি পশ্চিম মেদিনীপুর জেলা ডেপুটি সেক্রেটারি আইয়ুব আলী বলেন, এখানে ৩৩ জন কর্মী রান্না, হাউসকিপিং এর কাজ করেন । এরা বহুদিন ধরে এখানে কাজ করছে। গতকাল এরা জানতে পারেন নতুন ঠিকাদারকে কাজের বরাত দেওয়া হয়েছে । কয়েকজন দালাল এসে এদের জানায়, এত জন কর্মীকে কাজে রাখা হবে না। কর্মী ছাঁটাই করা হবে। আমরা এই কর্মী ছাঁটাই মানবো না। লকডাউন পিরিয়ডে এরা প্রাণের পরোয়া না করে কাজ করেছে। সেই কথা মাথায় রেখে রেল এবং ঠিকাদার সংস্থা যেন কোন পরিবারকে পথে না বসায় এটাই আমাদের দাবি । নতুন যে ঠিকাদার সংস্থা দায়িত্ব পেয়েছে তাদের কাছে দাবি থাকবে কর্মীরা যেন ন্যূনতম মজুরি পায়, পিএফ এর সুযোগ সুবিধা পায় এবং সমস্ত শ্রম নীতি যেন মেনে চলা হয়। আইএনটিটিইউসির জেলা সভাপতি গোপাল খাটুয়া বলেন,  আমরা যৌথভাবে কর্মী ছাঁটাইয়ের প্রতিবাদে আন্দোলন করছি। আট বছর ধরে যারা পরিষেবা দিয়েছে তাদের ছাঁটাই করা হলে আমরা ভবিষ্যতে বৃহত্তর আন্দোলনের পথে হাটবো। রেল কর্তৃপক্ষকে আমরা একথা জানিয়ে দিতে চাই।