• facebook
  • twitter
Sunday, 8 September, 2024

সর্বকনিষ্ঠ বিধায়িকা বিধানসভার অধিবেশন শেষ করেই গেলেন পরীক্ষা দিতে

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: অতি সম্প্রতি বাগদা উপনির্বাচনে ৩৩ হাজারের বেশি ভোটে জয়ী হয়েছেন তৃণমূলের মধুপর্ণা ঠাকুর। বিধানসভার সর্বকনিষ্ঠ বিধায়ক তিনি। তবে মধুপর্ণা এখনও পড়ুয়া। কলেজে পড়েন তিনি। একদিকে রাজনীতি, অন্যদিকে নিজের কেরিয়ার। দু’টিকেই একসঙ্গে সামাল দিতে চান বিধায়ক। তাই শুক্রবার বিধানসভার অধিবেশন শেষ হতেই ছুটলেন হাবড়ায়। এদিন পরীক্ষা ছিল তাঁর। শুক্রবার অধিবেশন ছিল বিধানসভায়। সময়

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: অতি সম্প্রতি বাগদা উপনির্বাচনে ৩৩ হাজারের বেশি ভোটে জয়ী হয়েছেন তৃণমূলের মধুপর্ণা ঠাকুর। বিধানসভার সর্বকনিষ্ঠ বিধায়ক তিনি। তবে মধুপর্ণা এখনও পড়ুয়া। কলেজে পড়েন তিনি। একদিকে রাজনীতি, অন্যদিকে নিজের কেরিয়ার। দু’টিকেই একসঙ্গে সামাল দিতে চান বিধায়ক। তাই শুক্রবার বিধানসভার অধিবেশন শেষ হতেই ছুটলেন হাবড়ায়। এদিন পরীক্ষা ছিল তাঁর। শুক্রবার অধিবেশন ছিল বিধানসভায়। সময় মতো কলকাতা পৌঁছেছিলেন মধুপর্ণা। অধিবেশনেও যোগ দেন। তারপরই হন্তদন্ত হয়ে বেরিয়ে পড়েন। আইটি পরীক্ষা দেওয়ার জন্য ছুটলেন হাবড়ায়। এদিন বেরনোর আগে মধুপর্ণা বলেন, “এখন হাবড়া যেতে হবে আমায়। কম্পিউটার পরীক্ষা রয়েছে। এটা দিলেই শেষ হবে। আমি দু’টোই ব্যালেন্স করার চেষ্টা করছি। পড়াশোনার পাশাপাশি রাজনীতিও করছি। দুটোকে সমানভাবে গুরুত্ব দিলে কোনও অসুবিধা হবে না।”

প্রসঙ্গত, বাগদা উপনির্বাচনে ২৫ বয়সী মধুপর্ণার উপর আস্থা রেখেছিল তৃণমূল। খোদ রাজ্যের মন্ত্রী পার্থ ভৌমিক তাঁর হয়ে হাতজোড় করে ভোট ভিক্ষা করেছিলেন। বলেছিলেন,”মধুপর্ণা বাচ্চা মেয়ে। এলাকায় ছুটে বেড়িয়ে কাজ করবে। আর যদি না হয়, দু’বছর পর বদলে দেবেন।” ভোটের সময় দেখা যায়, মধুপর্ণা এক প্রান্ত থেকে অন্য প্রান্তে চষে বেড়ান। বাড়ি বাড়ি গিয়ে ভোটের প্রচার করেন। মানুষের মন জয়ের চেষ্টা করেন। আর ভোটের ফল প্রকাশের পর দেখা যায়, মধুপর্ণা তাঁর নিকটবর্তী বিজেপি প্রার্থী বিনয় কুমার বিশ্বাসকে হারিয়ে জয়ী হয়েছেন।