• facebook
  • twitter
Saturday, 21 September, 2024

বিধায়কদের নিজ নিজ এলাকায় মনোনিবেশ করতে বলল বিধানসভার সচিবালয়

আরজি করের ঘটনার পর বর্তমান পরিস্থিতির জেরে ওই কমিটির সফর বাতিল করা হল

আরজি কর হাসপাতালে নারকীয় ঘটনা নিয়ে উত্তাল গোটা দেশ। এমতাবস্থায় বিধানসভার সচিবালয়ের তরফে একটি কমিটির সফর বাতিল হল। বুধবার থেকে শনিবার পর্যন্ত পূর্ব মেদিনীপুর জেলা সফর করার কথা ছিল বিধানসভার ‘পাবলিক আন্ডারটেকিংস স্ট্যান্ডিং কমিটি’র। কিন্তু একেবারে শেষ মুহূর্তে সফর বাতিল বলে কমিটির সদস্যদের জানানো হয়েছে।

উল্লেখ্য, বিধানসভায় বর্তমানে মোট ৪০টি কমিটি রয়েছে। যার মধ্যে বিধানসভার ‘অ্যাসেম্বলি কমিটি’র সংখ্যা ১৬ এবং স্ট্যান্ডিং বা স্থায়ী কমিটির সংখ্যা ২৬। অ্যাসেম্বলি কমিটিতে ১৫ জন এবং স্থায়ী কমিটিতে ২০ জন করে বিধায়ক রয়েছেন। তার মধ্যে ২০ জনের সদস্য সম্বলিত ওই কমিটির পূর্ব মেদিনীপুর সফর বাতিল হয়েছে। কমিটির এক সদস্য জানিয়েছেন, ‘সদস্যদের মধ্যে বেশ কয়েকজন পারিবারিক সমস্যার কথা জানিয়েছিলেন। তার জন্যই সফর বাতিল বলে আমাদের জানানো হয়েছে। এর বেশি কিছু জানি না।’

বিধানসভার সচিবালয় সূত্রে জানা গেছে , ‘আরজি করের ঘটনার পর বর্তমান পরিস্থিতির জেরে ওই কমিটির সফর বাতিল করা হল। কারণ, রাজ্য প্রশাসন চায়, এই পরিস্থিতিতে বিধায়করা নিজ নিজ এলাকায় মনোনিবেশ করুন। তাই এই সিদ্ধান্ত’। এরফলে বিধানসভার অন্যান্য কমিটির আগামীর সফর ঘিরেও অনিশ্চয়তা তৈরি হল।