পিছিয়ে গেল অয়ন শীলের জামিন মামলার শুনানি 

নিজস্ব প্রতিনিধি: শুক্রবার কলকাতা হাইকোর্টের বিচারপতি শুভ্রা ঘোষ এর এজলাসে নিয়োগ মামলায় ধৃত হুগলির ব্যবসায়ী অয়ন শীলের জামিনের আবেদন মামলার শুনানির দিনক্ষণ ছিল।তবে এদিন শুনানি হয়নি।আগামী ১৩ জুলাই এই মামলার শুনানি রয়েছে বলে জানা গেছে।  চলতি সপ্তাহে পুর নিয়োগ মামলায় আলিপুর আদালতে চার্জশিট পেশ করেছে সিবিআই। সেই চার্জশিটে নাম রয়েছে  অয়নেরও। বলা হয়েছে, -‘অয়নের সংস্থার মাধ্যমে বিভিন্ন পুরসভায় ১,৮২৯ জন কর্মীর বেআইনি নিয়োগ হয়েছে’।

এদিন বিচারপতি শুভ্রা ঘোষের এজলাসে মামলাটি উঠবে বলে নির্ধারিত ছিল। কিন্তু শেষ পর্যন্ত সেই শুনানি হল না। আদালতের তরফে জানিয়ে দেওয়া হয়, অয়নের জামিন-মামলার পরবর্তী শুনানি হবে আগামী সপ্তাহের শনিবার। অর্থাৎ, ১৩ জুলাই।

বিচারপতি ঘোষই মামলাটি শুনবেন।রাজ্যের প্রাথমিক স্কুলগুলিতে নিয়োগ দুর্নীতির অভিযোগে গ্রেফতার হুগলির তৃণমূলের দুই বহিষ্কৃত নেতা কুন্তল ঘোষ এবং শান্তনু বন্দ্যোপাধ্যায়ের সূত্র ধরে অয়নের নাম প্রকাশ্যে আসে। সেই সূত্রেই গত বছর ১৯ মার্চ অয়নের সল্টলেক এবং হুগলির বাড়িতে তল্লাশি চালায় ইডি। গ্রেফতারও করা হয় অয়নকে।তল্লাশিতে অয়নের বাড়ি থেকে উদ্ধার হয়েছিল প্রচুর  ওএমআর শিট এবং ২৮ পাতার একটি নথি। আপাতদৃষ্টিতে যা প্রাথমিকের নিয়োগ দুর্নীতি সংক্রান্ত নথি বলে মনে হলেও পরে পরীক্ষা করে জানা যায়, আসলে তা পুরসভার নিয়োগ সংক্রান্ত। আগামী ১৩ জুলাই বিচারপতি শুভ্রা ঘোষ এর এজলাসে এই মামলার পরবর্তী শুনানি রয়েছে বলে জানা গেছে।