• facebook
  • twitter
Monday, 16 September, 2024

খেজুরিতে যেদিন বিজেপি সন্ত্রাস করতে পারবে, সেদিন নবান্নে আর তৃণমূল থাকবে না : শমীক

নিজস্ব সংবাদদাতা, কলকাতা, ১৪ জুন– ভোট পরবর্তী হিংসায় উত্তপ্ত হয়েছে খেজুরি তথা পূর্ব মেদিনীপুর। শুক্রবার সেই খেজুরি পরিদর্শনে এবং আহত তৃণমূল কর্মীদের সঙ্গে দেখা করতে গিয়েছেন প্রাক্তন সাংসদ কুনাল ঘোষ, মন্ত্রী বীরবাহা হাঁসদা প্রমুখ। মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের নির্দেশেই খেজুরিতে গিয়েছে তৃণমূলের এই প্রতিনিধি দল। সংশ্লিষ্ট ঘটনায় অভিযোগের তীর বিজেপির দিকেই। এপ্রসঙ্গে শমীক বলেন, “খেজুরিতে তৃণমূলের

নিজস্ব সংবাদদাতা, কলকাতা, ১৪ জুন– ভোট পরবর্তী হিংসায় উত্তপ্ত হয়েছে খেজুরি তথা পূর্ব মেদিনীপুর। শুক্রবার সেই খেজুরি পরিদর্শনে এবং আহত তৃণমূল কর্মীদের সঙ্গে দেখা করতে গিয়েছেন প্রাক্তন সাংসদ কুনাল ঘোষ, মন্ত্রী বীরবাহা হাঁসদা প্রমুখ। মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের নির্দেশেই খেজুরিতে গিয়েছে তৃণমূলের এই প্রতিনিধি দল। সংশ্লিষ্ট ঘটনায় অভিযোগের তীর বিজেপির দিকেই।

এপ্রসঙ্গে শমীক বলেন, “খেজুরিতে তৃণমূলের প্রতিনিধি দল গিয়ে কি প্রমাণ করতে চাইছে? খেজুরিতে যেদিন বিজেপি সন্ত্রাস করতে পারবে এবং তৃণমূল কংগ্রেসকে দৌড় করাতে পারবে, সেদিন নবান্নে আর তৃণমূল থাকবে না।” এবারের লোকসভা নির্বাচনে বিজেপি কে পেছনে ফেলে তৃণমূল অনেকটা এগিয়ে গেলেও শহরাঞ্চলে তুলনামূলক ভোট কমেছে তৃণমূলের। শমীক আরও বলেন, “বহু পুরসভায় তৃণমূল হেরেছে। তৃণমূলের কাছে সরকারি পরিষেবাগুলো আসলে ভোট কেনার হাতিয়ার। সেটি তাঁরা প্রকাশ্যে তাঁদের মন্ত্রীদের মধ্য দিয়ে মানুষকে বলে দিচ্ছে। যদি লক্ষ্মী-ছাড়া না হতে চাও, তাহলে তৃণমূলকে ভোট দাও। এই রাজনৈতিক মতাদর্শের বিরুদ্ধে বাংলার সচেতন মানুষ ভোট দিয়েছেন। যারা বিজেপির সমালোচনা করেন, তাঁরাও কিছু ক্ষেত্রে তৃণমূলের বিরোধিতা করে বিজেপিকে ভোট দিয়েছেন।”

এদিন ভোট পরবর্তী হিংসা এবং নিয়োগ দুর্নীতি মামলা উভয় প্রসঙ্গ টেনেই তৃণমূলকে বিঁধেছেন শমীক। পার্থ চট্টোপাধ্যায়কে কটাক্ষ করে শমীক বলেন, “পার্থ চট্টোপাধ্যায় হেভিওয়েট নেতা হতে পারেন। সবার তাঁর উপর প্রত্যাশা ছিল যে, তিনি নিজের ওজন কমাবেন এবং শিক্ষার ওজন বাড়াবেন। সেখান থেকে তিনি শিক্ষার দিকে কার্যত পুরো সমাজটাকেই হালকা করে দিয়ে চলে গেছেন।”