• facebook
  • twitter
Monday, 16 September, 2024

আরজিকর কাণ্ডে প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষকে আটক করে জিজ্ঞাসাবাদ শুরু করল সিবিআই

আটক করা হলেও এখনও পর্যন্ত গ্রেফতার করা হয়নি

আরজিকর মেডিক্যাল কলেজে জুনিয়র মহিলা ডাক্তারকে নৃশংসভাবে ধর্ষণ ও হত্যার টনায় অভিযুক্ত সিভিক পুলিশকে ২৪ ঘন্টার মধ্যে গ্রেফতার করে কলকাতা পুলিশ। কিন্তু ঘটনার পর বিভিন্ন মহল থেকে আঙুল উঠছিল কলেজের সদ্য প্রাক্তন অধ্যক্ষ ডাঃ সন্দীপ ঘোষের বিরুদ্ধে। শুক্রবার তাঁকেই আটক করে জিজ্ঞাসাবাদ শুরু করল কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সিবিআই।

প্রসঙ্গত এই ঘটনার পর প্রথমে কলকাতা পুলিশ তদন্ত প্রক্রিয়া চালালেও বিভিন্ন কারণে তাদের তদন্তে ভরসা করতে পারেনি আদালত। হাইকোর্টের নির্দেশে মামলাটির তদন্তভার হস্তান্তর করা হয় সিবিআই-এর হাতে। গত কয়েকদিন ধরে তদন্ত প্রক্রিয়া চালানোর পর এবার এই মেডিক্যাল কলেজের বিতর্কিত অধ্যক্ষকে আতস কাঁচের তলায় আনল সিবিআই। শুক্রবার সিজিও কমপ্লেক্সে ডেকে নিয়ে তাঁকে জিজ্ঞাসাবাদ শুরু করেছে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থাটি। তবে তাঁকে আটক করা হলেও এখনও পর্যন্ত গ্রেফতার করা হয়নি। এবিষয়ে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার পক্ষ থেকে আপাতত কিছু জানানো হয়নি।

সূত্রের খবর, এর আগেই নোটিস পাঠানো হয়েছিল বিতর্কিত অধ্যক্ষ সন্দীপ ঘোষকে। তাঁকে সিজিও কমপ্লেক্সে হাজিরা দেওয়ার জন্য নির্দেশ দেওয়া হয়েছিল। কিন্তু তিনি সেই হাজিরা এড়িয়ে যান। তিনি আজ সেই হাজিরা এড়িয়ে গিয়ে স্বাস্থ্য ভবনে যান। সেখানে বেশ কিছুক্ষণ ছিলেন। সেখান থেকে বের হওয়ার সময় তাঁকে গেটের মুখেই আটক করে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা। সেখান থেকে সটান সিজিও কমপ্লেক্সে নিয়ে যাওয়া হয়।