সমাজমাধ্যমে সুখেন্দুশেখরের পোস্ট আবার অস্বস্তি বাড়ালো তৃণমূলের

আরজি কর-কাণ্ড নিয়ে আবার তৃণমূলের অস্বস্তি বাড়ালেন তৃণমূলেরই সাংসদ সুখেন্দুশেখর রায়। সমাজমাধ্যমে একটি পোস্ট দিয়ে বাস্তিল দুর্গের পতনের কথা মনে করিয়ে দিয়েছেন তিনি। ওই পোস্টে তিনি লিখেছেন, ১৭৮৯ সালের জুলাই মাসে বিভোক্ষকারীরা ধুলোয় মিশিয়ে দিয়েছিলেন বাস্তিল দুর্গ। তারপরই শুরু হয়েছিল ফরাসি বিপ্লব। প্রসঙ্গত, বাস্তিল দুর্গ ছিল ইউরোপের রাজতন্ত্র ও শোষণের প্রতীক। অনেকের মনেই এতে  প্রশ্ন জাগছে, সুখেন্দুশেখর  রায় কি পশ্চিমবঙ্গের বর্তমান পরিস্থিতির সঙ্গে ইউরোপের তখনকার শোষণের তুলনা করছেন!

উল্লেখ্য, এর আগেও আরজি কর-কাণ্ডে  ১৪ অগস্ট ‘রাত দখল’-এর কর্মসূচিকে সমর্থন জানিয়েছিলেন তিনি। তিনি জানিয়েছিলেন, তিনি মেয়ের বাবা, নাতনির দাদু। তাই তিনি মনে করেন, এই সময়ে প্রতিবাদে শামিল হওয়াটা জরুরি। ১৪ তারিখ দক্ষিণ কলকাতার যোধপুর পার্কে নেতাজি মূর্তির সামনে বিকেল ৫টা থেকে রাত ৮টা পর্যন্ত ধর্নায় বসেছিলেন সুখেন্দু। শুধু তাই নয়, রাজ্যের শাসকদলের অস্বস্তি বাড়িয়ে কলকাতার পুলিশ কমিশনার বিনীত গোয়েল এবং আরজি করের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষকে হেফাজতে নিয়ে জেরা করার দাবি জানিয়েছিলেন সিবিআইয়ের কাছে।

ঘটনাচক্রে, রবিবার কলকাতায় আরজি কর-কাণ্ডের প্রতিবাদে পথে নেমেছেন অপর্ণা সেন সহ খ্যাতনামাদের পাশাপাশি বহু সাধারণ মানুষ। ঠিক সেই সময় সুখেন্দুশেখরের এই পোস্টে ভিন্ন এক তাৎপর্যপূর্ণ খুঁজে পাচ্ছেন অনেকেই।