• facebook
  • twitter
Thursday, 19 September, 2024

ফের সোশ্যাল মিডিয়ায় ইঙ্গিতপূর্ণ কার্টুন পোস্ট করে বার্তা সুখেন্দুশেখরের

এই পোস্টে ফের শাসকদলের অস্বস্তি বাড়তে পারে বলেই মনে করছে রাজনৈতিক বিশ্লেষকদের একাংশ

রাজ্য পুলিশকে নিয়ে করা টুইট মুছে দেওয়ার পর ফের ইঙ্গিতপূর্ণ পোস্ট করলেন তৃণমূল সাংসদ সুখেন্দুশেখর রায়। ভারত-চিন যুদ্ধের সময়ে প্রকাশিত একটি কার্টুন শেয়ার করেন তিনি। আর কে লক্ষ্মণের আঁকা ওই কার্টুনে ‘গুজব’ এবং সঠিক তথ্য নিয়ে রসিকতা করা হয়েছে।

আরজি কর কাণ্ড নিয়ে প্রথম থেকেই দলীয় অবস্থানের উল্টোদিকে হাঁটছেন সুখেন্দুশেখর। মেয়েদের রাত দখল কর্মসূচিকে সমর্থন করা থেকে শুরু করে সোশ্যাল মিডিয়ায় কলকাতা পুলিশ কমিশনারের পদত্যাগও দাবি করেছিলেন তিনি। তাঁর দাবি ছিল, আর জি কর কাণ্ডে অনেক প্রশ্নের উত্তর নিয়ে ধোঁয়াশা রয়েছে। আর জি কর কাণ্ডে পুলিশ কাউকে বাঁচানোর চেষ্টা করছে। এইসব প্রশ্নের উত্তর দিতে পারবেন আর জি করের প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষ এবং কলকাতা পুলিশের কমিশনার। তবে বিভ্রান্তিকর তথ্য শেয়ার করায় পুলিশের প্রস্তাবে ইতিমধ্যেই পোস্ট মুছে দিয়েছেন তিনি।

এরপর অবশ্য তাঁর কার্যকলাপ দেখে মনে হয়েছিল, সুখেন্দুশেখর হয়তো দলীয় শৃঙ্খলায় থাকবেন। কিন্তু শুক্রবার আরও একটি পোস্টে ফের শাসকদলকে খানিকটা অস্বস্তিতে ফেললেন রাজ্যসভার সাংসদ। এক্স হ্যান্ডেলে তিনি একটি কার্টুন পোস্ট করেন। ১৯৬২ সালে কার্টুনটি আঁকেন আর কে লক্ষ্মণ। ওই কার্টুনে দেখা যাচ্ছে, পুলিশ এক ব্যক্তিকে ধরে নিয়ে যাচ্ছে এবং ওই পুলিশকর্মী ধৃতকে বলছেন, ‘আপনি গুজব ছড়াচ্ছিলেন না এটা ঠিক। আপনার বিরুদ্ধে অভিযোগ, আপনি ঠিক তথ্য ছড়াচ্ছিলেন।’

তাহলে কি তাঁর বিরুদ্ধে বিভ্রান্তিকর তথ্য ছড়ানোর যে অভিযোগ উঠেছে, সেটা অস্বীকার করতে চাইলেন সুখেন্দু? তাঁর এই পোস্টে ফের শাসকদলের অস্বস্তি বাড়তে পারে বলেই মনে করছে রাজনৈতিক বিশ্লেষকদের একাংশ।