• facebook
  • twitter
Sunday, 8 September, 2024

 কুণালের মানহানি মামলায় হাইকোর্টে স্বস্তি পেলেন শিশির ঘোষ

নিজস্ব প্রতিনিধি: বৃহস্পতিবার কলকাতা হাইকোর্টে আইনী স্বস্তি পেলেন  প্রাক্তন সাংসদ শিশির অধিকারী। শিশিরের বিরুদ্ধে কুণাল ঘোষের করা মানহানির মামলার বিচার প্রক্রিয়ায় অন্তর্বর্তী স্থগিতাদেশের মেয়াদ আরও বৃদ্ধি করল কলকাতা হাইকোর্ট। এদিন কলকাতা হাইকোর্টের বিচারপতি শুভ্রা ঘোষের নির্দেশ, -‘কলকাতার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট কোর্টে মানহানি সংক্রান্ত এই মামলাটির বিচারের কাজ আপাতত বন্ধ থাকবে। আগামী ৩০ সেপ্টেম্বর পর্যন্ত স্থগিতাদেশ বজায় থাকবে।’

নিজস্ব প্রতিনিধি: বৃহস্পতিবার কলকাতা হাইকোর্টে আইনী স্বস্তি পেলেন  প্রাক্তন সাংসদ শিশির অধিকারী। শিশিরের বিরুদ্ধে কুণাল ঘোষের করা মানহানির মামলার বিচার প্রক্রিয়ায় অন্তর্বর্তী স্থগিতাদেশের মেয়াদ আরও বৃদ্ধি করল কলকাতা হাইকোর্ট। এদিন কলকাতা হাইকোর্টের বিচারপতি শুভ্রা ঘোষের নির্দেশ, -‘কলকাতার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট কোর্টে মানহানি সংক্রান্ত এই মামলাটির বিচারের কাজ আপাতত বন্ধ থাকবে।

আগামী ৩০ সেপ্টেম্বর পর্যন্ত স্থগিতাদেশ বজায় থাকবে।’ ওই মাসের ২৪ সেপ্টেম্বরে হাইকোর্টে এই মামলার পরবর্তী শুনানি হবে বলে জানা গেছে । রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর বাবার একটি মন্তব্য নিয়ে মানহানির অভিযোগ তুলে মামলা করেন তৃণমূল নেতা কুণাল ঘোষ। ওই মামলাকে চ্যালেঞ্জ করে হাইকোর্টের দ্বারস্থ হন শিশির।গত ফেব্রুয়ারি মাসে তাঁর আবেদনের ভিত্তিতে নিম্ন আদালতের বিচার প্রাথমিক ভাবে স্থগিত করে রাখেন হাইকোর্টের সংশ্লিষ্ট বেঞ্চের তৎকালীন  বিচারপতি তীর্থঙ্কর ঘোষ।

বৃহস্পতিবার তার মেয়াদ আরও বৃদ্ধি পেল।রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর বাবা শিশিরের একটি মন্তব্য নিয়ে মানহানির অভিযোগ তুলে মামলা করেছিলেন তৃণমূল নেতা কুণাল। চলতি বছরের জানুয়ারি মাসে শিশিরের বিরুদ্ধে সমন জারির নির্দেশ দিয়েছিল কলকাতা নগর দায়রা আদালত। ওই মামলাকে চ্যালেঞ্জ করে হাইকোর্টের দ্বারস্থ হন শিশির। গত ফেব্রুয়ারি মাসে তাঁর আবেদনের ভিত্তিতে নিম্ন আদালতের বিচার স্থগিত করে দেয় হাইকোর্ট। বৃহস্পতিবার তা আরও বৃদ্ধি পেল।