• facebook
  • twitter
Friday, 20 September, 2024

নির্ধারিত ঘোষণার পরই জবরদখল হটাতে প্রশাসনের ধারাবাহিক উদ্যোগ বর্ধমান শহরে

আমিনুর রহমান, বর্ধমান, ২ জুলাই: কয়েকদিন মাইকিং করে ও বিভিন্নভাবে প্রচার চালানো হচ্ছিল। এবার বর্ধমান শহরে নির্ধারিত ঘোষণা মতো সোমবার থেকেই শহরে ফুটপাত দখল বন্ধ করতে অভিযানে নেমেছে বর্ধমান পৌরসভা। ধারাবাহিকভাবে এই অভিযান চলবে বলে মঙ্গলবার ফের ঘোষণা করা হল পৌরসভা ও প্রশাসনের পক্ষ থেকে। পুলিশ ও প্রশাসনের সহযোগিতা নিয়ে এদিন শহরের বিভিন্ন এলাকায় ফুটপাতে থাকা

আমিনুর রহমান, বর্ধমান, ২ জুলাই: কয়েকদিন মাইকিং করে ও বিভিন্নভাবে প্রচার চালানো হচ্ছিল। এবার বর্ধমান শহরে নির্ধারিত ঘোষণা মতো সোমবার থেকেই শহরে ফুটপাত দখল বন্ধ করতে অভিযানে নেমেছে বর্ধমান পৌরসভা। ধারাবাহিকভাবে এই অভিযান চলবে বলে মঙ্গলবার ফের ঘোষণা করা হল পৌরসভা ও প্রশাসনের পক্ষ থেকে। পুলিশ ও প্রশাসনের সহযোগিতা নিয়ে এদিন শহরের বিভিন্ন এলাকায় ফুটপাতে থাকা দোকানপাট হটানো হয়। যদিও আগেই তাঁদের দিনক্ষণ জানিয়ে দেওয়া হয়েছিল। সেইমতো এদিন বর্ধমানের জেলখানা মোড় সংলগ্ন এলাকায় বুলডোজার চালিয়ে অস্থায়ী ছাউনিগুলো ভেঙ্গে ফেলা হয়। বর্ধমান পৌরসভার চেয়ারম্যান পরেশচন্দ্র সরকার, মহকুমা শাসক বুদ্ধদেব পান, পৌরসভার সচিব জয়রঞ্জন সেন, আর এক আধিকারিক তাপস মাকর সহ পুলিশ আধিকারিক এবং বিশাল বাহিনী উপস্থিত ছিলেন।

এদিন বর্ধমান শহরের বিসি রোড সহ অন্যান্য রাস্তায় অবশ্য বেআইনিভাবে রাস্তা দখল করে রাখা হকাররা নিজেরাই পসরা সরিয়ে ফেলেন। দোকানপাটের সামনে তাঁদের রাখা সামগ্রী ছিল না। দোকানপাট আটকে ছাতা খুলে ব্যবসা করতেও দেখা যায়নি।

তবে যে এলাকায় উচ্ছেদ চলে, সেখানে বেশ কিছুটা হলেও বিক্ষোভের মুখে পড়তে হয় পৌরসভার আধিকারিকদের। যদিও ক্ষোভ বিক্ষোভে খুব একটা আমল দিতে দেখা যায়নি তাঁদের। কোনও অপ্রীতিকর ঘটনাও ঘটেনি। এদিকে দখলদার উচ্ছেদে স্বস্তির নিঃশ্বাস ফেললেন দোকানদাররা। তাঁদের বক্তব্য, দোকানের সামনেটাই দখল হয়ে থাকে। উচ্ছেদ হলে দোকানে খদ্দের ঢোকার জায়গা হবে।