বিজেপির সভাপতি পদের দৌড়ে রানাঘাটের সাংসদ জগন্নাথ! কি বললেন তিনি?

নিজস্ব প্রতিনিধি, ১১ জুন– বাংলায় বিজেপির সভাপতি পদে কি এবার কোনও বদল আসবে? মোদীর নতুন মন্ত্রিসভায় সুকান্ত মজুমদার জায়গা পাওয়ার পর থেকেই এই প্রশ্ন ঘুরপাক খাচ্ছে রাজ্য রাজনীতিতে। কে হবেন নতুন রাজ্য সভাপতি? তা নিয়েও বিস্তর চর্চা চলছে। চর্চায় রয়েছে জগন্নাথ সরকারের নামও। এবারের ভোটে রানাঘাট থেকে পুনর্নিবাচিত হয়েছেন তিনি। এবার যদি রাজ্য সভাপতি হিসেবে দায়িত্ব আসে তাঁর উপর, কতটা প্রস্তুত জগন্নাথবাবু? এই প্রশ্নে মনের মধ্যে জমে থাকা ক্ষোভ উগরে দিলেন রানাঘাটের বিজেপি সাংসদ।

জগন্নাথবাবু জানান, ‘রাজ্যে সিনিয়র ভাইস প্রেসিডেন্ট ছিলাম। কাজ বেশি কিছু পাইনি। আমি নিজের ক্ষেত্র নিয়েই ব্যস্ত থাকতাম। হয়তো, তাঁরা মনে করেননি আমাকে দায়িত্ব দেওয়ার মতো। সেই কারণেই নিজের জায়গাটা মজবুত করতে পেরেছি।’ রানাঘাট থেকে পরপর দু’বার পদ্ম ফোটানো জগন্নাথ সরকারের সংযোজন,‘অনেক ক্ষেত্রেই দেখেছি, দলে নতুন এসেছে, তারা ভাল দায়িত্বে যাচ্ছে। আমাকে দেওয়া হয়নি দায়িত্ব। হয়তো তাঁদের বিশ্বাস হয়নি, আমি কাজ করতে পারব কি না। আমি গ্রামে থাকি, গ্রামের মানুষ। সাধা-সিধে জীবনযাত্রা। হয়তো সেই কারণেই মনে করেনি, একে দায়িত্ব দিলে কাজ হবে।’

প্রসঙ্গত বিজেপির রাজ্য সভাপতি পদে বদল ঘিরে যখন জোর চর্চা চলছে, তখন কি সেই দৌড়ে নিজেকে রাখছেন জগন্নাথ সরকার? তিনি কি মনে করেন রাজ্য সভাপতি হওয়ার অন্যতম যোগ্য দাবিদার হয়ে উঠেছেন? যদিও এই বিষয়ে দলের উপরে সিদ্ধান্ত ছেড়ে দিয়েছেন। তাঁর বক্তব্য, ‘এটা দল ঠিক করবে।’ তবে রাজনৈতিক নেতা হওয়ার আগে জননেতা হওয়া দরকার, সেটা মানছেন জগন্নাথ সরকার। নিজের রাজনৈতিক কেরিয়ারকেও সেই মতোই এগিয়ে নিয়ে গিয়েছেন তিনি। দাবি রানাঘাটের বিজেপি সাংসদের।