• facebook
  • twitter
Monday, 16 September, 2024

গো মাংস সন্দেহে মুসলিমদের উপর আক্রমণ মোদি সরকারকে একহাত নিলেন রাহুল

জলগাঁওয়ের বাসিন্দা আশরাফ আলি সৈয়দ হুসেন এবং হরিয়ানার চরখি দাদরিতে গত ২৭ আগস্ট পশ্চিমবঙ্গের এক পরিযায়ী শ্রমিক সাবির মল্লিককে গো-মাংস খাওয়ার অভিযোগে মেরে ফেলা হয়।

বিজেপি শাসিত দুই রাজ্যে শুধুমাত্র গো-মাংস রাখার সন্দেহে দুই মুসলিম ব্যক্তিকে যেভাবে মেরে ফেলা হয়েছে তা নিয়ে বিজেপি সরকারকে আক্রমণের লক্ষ করলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধি। এক্স হ্যান্ডেলে রাহুল লিখেছেন, এই বিজেপি সরকারের শাসন কালে ক্রমশ ভয় ও আইন শৃঙ্খলাহীনতার এক ভয়ানক পরিস্থিতি তৈরি হয়েছে। যাঁরা ঘৃণাকে রাজনৈতিক অস্ত্র বানিয়ে ক্ষমতা লাভ করেছে তারা ক্রমাগত ভয়ের আবহ তৈরি করে চলেছেন সারা দেশ জুড়ে। মারমুখী জনতার মধ্যে দিয়ে ঘৃণা ও হিংসা ছড়ানো হচ্ছে আইনকানুনের তোয়াক্কা না করে।

গত ২৮ আগস্ট মহারাষ্ট্রের থানেতে একজন ৭২ বছর বয়স্ক ব্যক্তিকে গো-মাংস নিয়ে যাওয়ার সন্দেহে আক্রমণ করা হয়। জলগাঁওয়ের বাসিন্দা আশরাফ আলি সৈয়দ হুসেন এবং হরিয়ানার চরখি দাদরিতে গত ২৭ আগস্ট পশ্চিমবঙ্গের এক পরিযায়ী শ্রমিক সাবির মল্লিককে গো-মাংস খাওয়ার অভিযোগে মেরে ফেলা হয়। রাহুল গান্ধির অভিযোগ এই সব দুষ্কৃতীরা বিজেপি সরকারের আমলে সংখ্যালঘুদের বিরুদ্ধে হিংসাত্মক কাজকর্মে আরও দুঃসাহসি হয়ে উঠেছে। এই ধরনের কাজকর্ম এবং দুষ্কৃতীদের বিরুদ্ধে আইনী ব্যবস্থা গ্রহণ করা খুবই জরুরী। ভারতের সাম্প্রদায়িক ঐক্যের উপরে যে কোনও আঘাত আসলে ভারতের সংবিধানের উপরেই আঘাত। বিজেপি যতই চেষ্টা করুক আমরা ঘৃণার বিরুদ্ধে ভারতকে ঐক্যবদ্ধ রাখার ঐতিহাসিক যুদ্ধে অবশ্যই জিতব, লিখেছেন রাহুল গান্ধি।