• facebook
  • twitter
Sunday, 8 September, 2024

সোনিয়া ও প্রিয়াঙ্কাকে সঙ্গে নিয়ে রায়বরেলি কেন্দ্রে মনোনয়ন জমা দিলেন রাহুল গান্ধী

দিল্লি, ৩ মে: সমস্ত জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে আজ  শুক্রবার কংগ্রেস ঘোষণা করেছে যে, রায়বরেলি লোকসভা আসন থেকে রাহুল গান্ধী কংগ্রেসের প্রার্থী হবেন। আজ, শুক্রবার কংগ্রেসের সাধারণ সম্পাদক ইনচার্জ কেসি ভেনুগোপালের দেওয়া একটি বিবৃতি অনুসারে, কংগ্রেস তার প্রাক্তন দলীয় প্রধান রাহুল গান্ধীকে রায়বরেলি সংসদীয় আসন থেকে প্রার্থী করছে। আগামী ২০ মে রায়বরেলি এবং আমেঠি লোকসভা আসনে

দিল্লি, ৩ মে: সমস্ত জল্পনা-কল্পনার অবসান ঘটিয়ে আজ  শুক্রবার কংগ্রেস ঘোষণা করেছে যে, রায়বরেলি লোকসভা আসন থেকে রাহুল গান্ধী কংগ্রেসের প্রার্থী হবেন।
আজ, শুক্রবার কংগ্রেসের সাধারণ সম্পাদক ইনচার্জ কেসি ভেনুগোপালের দেওয়া একটি বিবৃতি অনুসারে, কংগ্রেস তার প্রাক্তন দলীয় প্রধান রাহুল গান্ধীকে রায়বরেলি সংসদীয় আসন থেকে প্রার্থী করছে।

আগামী ২০ মে রায়বরেলি এবং আমেঠি লোকসভা আসনে নির্বাচন অনুষ্ঠিত হবে। শুক্রবার এই দুই কেন্দ্রে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ। সেজন্য আজই এই কেন্দ্রে মনোনয়ন জমা করেছেন রাহুল গান্ধী। তাঁর সঙ্গে উপস্থিত ছিলেন সোনিয়া গান্ধী ও প্রিয়াঙ্কা গান্ধী।

প্রসঙ্গত রায়বরেলি কেন্দ্রে এবারের বিজেপি-র প্রার্থী দীনেশ প্রতাপ সিং। প্রাক্তন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী কেরালার ওয়েনার সংসদীয় কেন্দ্র থেকে দলের মনোনীত প্রার্থী হিসেবে নির্বাচনে প্রতিনিধিত্ব করেন। গত ২৬ এপ্রিল দ্বিতীয় দফায় ওয়েনারে ভোটগ্রহণ করা হয়। গতবার অর্থাৎ ২০১৯ সালে কংগ্রেস পার্লামেন্টারি পার্টির (সিপিপি) চেয়ারপারসন সোনিয়া গান্ধী রায়বেরেলি আসনে প্রতিনিধিত্ব করেন। সম্প্রতি তিনি রাজস্থান থেকে রাজ্যসভার সদস্য নির্বাচিত হয়েছেন।কিশোরী লাল শর্মা কংগ্রেস মনোনীত প্রার্থী হিসেবে আমেঠি সংসদীয় আসন থেকে বিজেপি প্রার্থী এবং কেন্দ্রীয় মন্ত্রী স্মৃতি ইরানির বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করবেন।

উল্লেখযোগ্যভাবে, ২০১৯ সালের সাধারণ নির্বাচনে আমেঠিতে কংগ্রেস নেতা রাহুল গান্ধীকে পরাজিত করেছিলেন স্মৃতি ইরানি। এবার আমেঠি রায়বরেলি আসনের দুই প্রার্থীকেই কংগ্রেসের কেন্দ্রীয় নির্বাচন কমিটি (সিইসি) বাছাই করেছে বলে জানিয়েছেন কেসি ভেনুগোপাল।

এর আগে, কংগ্রেসের সাধারণ সম্পাদক ইনচার্জ কমিউনিকেশনস জয়রাম রমেশ বলেছিলেন যে, কেন্দ্রীয় নির্বাচন কমিটি দলের সভাপতি মল্লিকার্জুন খাড়গেকে দুটি গুরুত্বপূর্ণ লোকসভা আসনের জন্য প্রার্থী চূড়ান্ত করার ক্ষমতা দিয়েছেন।