• facebook
  • twitter
Thursday, 19 September, 2024

প্রেসিডেন্সি জেলে পার্থ – জ্যোতিপ্রিয়দের সঙ্গে আরজিকর কান্ডের সঞ্জয়

প্রেসিডেন্সি জেলে কড়া নিরাপত্তায় আপাতত রাখা হল সঞ্জয়কে

শুক্রবার দুপুরে শিয়ালদহ আদালতে পেশ করা হয় আরজিকর কান্ডে মূল অভিযুক্ত সঞ্জয় রায় কে।এদিন ধৃতের ১৪ দিনের জেল হেফাজত হয়।প্রেসিডেন্সি জেলে পার্থ চট্টোপাধ্যায়ের প্রতিবেশী হল সঞ্জয় রাই। প্রেসিডেন্সি জেলে কড়া নিরাপত্তায় আপাতত রাখা হল সঞ্জয়কে। পয়লা ২২ ওয়ার্ডের ২১ নম্বর সেলে রয়েছে অভিযুক্ত।এই সেলে ছিল হাবিব নামে এক খুনের আসামী। তাকে অন্যত্র সরানো হয়েছে। কড়া নিরাপত্তায় সিসিটিভির নজরে রাখা হয়েছে সঞ্জয়কে। সিসিটিভি মনিটরিংয়ে রাখার চেষ্টা চলছে। বিশেষ দুই কারারক্ষী তার নজর রাখবেন বলে জানা গেছে ।

পহেলা বাইশের ২ নম্বর সেলে এই মুহূর্তে রয়েছেন নিয়োগ দুর্নীতিকাণ্ডে গ্রেফতার হওয়া রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। তারপর তিনটি কুঠুরি পেরিয়ে ৫ নম্বরে রয়েছেন রেশন দুর্নীতিকাণ্ডে গ্রেফতার হওয়া রাজ্যের প্রাক্তন খাদ্যমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক। একটা সময়ে রাজ্যের প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন চেয়ারম্যান মানিক ভট্টাচার্যের ঠিকানা ছিল পার্থের চারটে ঘর পেরিয়ে ৭ নম্বর সেল। ২৩-৪৪ ওয়ার্ডে একটা সময়ে থাকতেন শান্তিপ্রসাদ, সুবীরেশরা।প্রেসিডেন্সি সংশোধনাগার সূত্রে জানা গিয়েছে, পহেলা বাইশের ২১ নম্বর কুঠুরিতে এত দিন ছিলেন খুনের ঘটনায় অভিযুক্ত এক বন্দি। তাঁর নাম হাবিব।

তবে শিয়ালদহের এসিজেএম আদালত আরজি কর-কাণ্ডে ধৃত সিভিক ভলান্টিয়ারের জেল হেফাজতের নির্দেশ দেওয়ার পর ২১ নম্বর সেল থেকে সরানো হয় হাবিবকে। তাঁর জায়গায় ওই সেলে থাকবেন আরজি কর-কাণ্ডের ধৃত।জেল সূত্রে খবর, প্রেসিডেন্সি জেলের এই পহেলা বাইশে কড়া নজরদারি রয়েছে জেল কর্তৃপক্ষের। এতটাই কড়া যে, মাছি গলার জো নেই। সেখানে মোতায়েন থাকেন বহু কারারক্ষী। পাশাপাশি, সিসিটিভি নজরদারি রয়েছে ২২টি কুঠুরিতেই। পার্থ, জ্যোতিপ্রিয় ছাড়াও পহেলা বাইশে ঠাঁই হয় সাজাপ্রাপ্ত বন্দি আফতাব আনসারি, মুসার। এ বার সেখানে ঠাঁই হল আরজি কর-কাণ্ডে ধৃতের।