• facebook
  • twitter
Sunday, 8 September, 2024

২১ জুলাই উপলক্ষে শহরজুড়ে কড়া নিরাপত্তা, সভাস্থল জুড়ে মোতায়েন থাকছে ডিসি-এসিরা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আগামীকাল রবিবার, তৃণমূল কংগ্রেসের সমাবেশ। সেই উপলক্ষে শহরজুড়ে থাকছে আঁটোসাঁটো নিরাপত্তা। যান চলাচল নিয়ন্ত্রণের পাশাপাশি ভিড় নিয়ন্ত্রণ করতে তৈরি কলকাতা পুলিশ। লালবাজার সূত্রে খবর, অনুষ্ঠানের নিরাপত্তায় পথে নামছেন কলকাতা পুলিশের ২৬জন ডিসি পদমর্যাদার পুলিশ আধিকারিক। একই সঙ্গে থাকছে অ্যাসিস্টেন্ট কমিশনার পদের আধিকারিকরাও। তাছাড়া ২১ জুলাইয়ের মঞ্চ যেখান থেকে নিজের বক্তব্য রাখবেন মুখ্যমন্ত্রী

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: আগামীকাল রবিবার, তৃণমূল কংগ্রেসের সমাবেশ। সেই উপলক্ষে শহরজুড়ে থাকছে আঁটোসাঁটো নিরাপত্তা। যান চলাচল নিয়ন্ত্রণের পাশাপাশি ভিড় নিয়ন্ত্রণ করতে তৈরি কলকাতা পুলিশ। লালবাজার সূত্রে খবর, অনুষ্ঠানের নিরাপত্তায় পথে নামছেন কলকাতা পুলিশের ২৬জন ডিসি পদমর্যাদার পুলিশ আধিকারিক। একই সঙ্গে থাকছে অ্যাসিস্টেন্ট কমিশনার পদের আধিকারিকরাও।

তাছাড়া ২১ জুলাইয়ের মঞ্চ যেখান থেকে নিজের বক্তব্য রাখবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়, তার আশেপাশে মোতায়েন করা হচ্ছে প্রায় সাড়ে তিন হাজার পুলিশকর্মী। কলকাতা পুলিশের তরফ থেকে এবছর তৃণমূলের শহীদ দিবস উপলক্ষে বিশেষ নিরাপত্তা ব্যবস্থা। পুলিশ সূত্রে খবর, মুখ্যমন্ত্রীর সুরক্ষার জন্য মঞ্চ সংলগ্ন বহুতলগুলিতেও কলকাতা পুলিশের বিশেষ বাহিনী মোতায়েন করা হবে বলে জানা গিয়েছে।

অন্যদিকে প্রতি বছরের মতো এবারও নিয়ন্ত্রণ করা হবে শহরের একাধিক রাস্তার যান চলাচলে। নিয়ন্ত্রণ করা হবে বেন্টিঙ্ক স্ট্রিট, বি বি গাঙ্গুলি স্ট্রিট, রবীন্দ্রসরণি, স্ট্র্যান্ড রোডসহ একাধিক গুরুত্বপূর্ণ রাস্তাতেও আগামীকাল ভোর চারটে থেকে রাত ন’টা পর্যন্ত যান নিয়ন্ত্রণ করা হবে। তাছাড়া সম্পূর্ণরূপে বন্ধ থাকবে লেনিন সরণি, চিত্তরঞ্জন অ্যাভিনিউ। কলকাতা পুলিশ সূত্রে খবর, শ্যামবাজার পাঁচ মাথার মোড়, হাজরা রোড, পার্ক সার্কাস, হাওড়া স্টেশন, শিয়ালদহ স্টেশন এবং কলকাতা স্টেশন। এই ছয় জায়গা থেকে সভামঞ্চে প্রবেশ করবে বড় মিছিল।

পাশাপাশি রয়েছে একাধিক ছোট মিছিলও। সেক্ষেত্রে গাড়ি পার্কিংয়ের ক্ষেত্রে যাতে কোনও সমস্যা না হয়, সেই দিকেও নজর দিচ্ছে কলকাতা পুলিশ। এদিন ধর্মতলা সভাস্থল পরিদর্শন করতে আসেন কলকাতার নগরপাল বিনীত গোয়েল, যুগ্ম নগরপাল (সদর) মিরাজ খালিদ, অতিরিক্ত নগরপাল মুরলিধর শর্মা সহ একাধিক পুলিশকর্তারা। উপস্থিত ছিলেন দমকলের প্রধান অভিজিৎ পান্ডে। মঞ্চের নিরাপত্তা সহ একাধিক গুরুত্বপূর্ণ দিকও খতিয়ে দেখেন তাঁরা। এদিন নিরাপত্তা ব্যবস্থা খতিয়ে দেখতে এসে কলকাতা পুলিশ কমিশনার বিনীত গোয়েল বলেন, “আমরা প্রতিবছরের মতো এই বছরও তিনটি বিষয়ের উপর বিশেষ নজর রাখছি। যার মধ্যে প্রথমে থাকছে পার্কিং সংক্রান্ত নিয়ন্ত্রণ। অন্যদিকে গুরুত্বপূর্ণ ব্যাক্তিদের নিরাপত্তায় কড়া নজরদারি চালানো হবে।”