• facebook
  • twitter
Sunday, 8 September, 2024

মুখ্যমন্ত্রীর নির্দেশে অতিরিক্ত শয্যা, আবর্জনা জমতেই মন্ত্রীর উদ্যোগে হাসপাতালে সাফাই

আমিনুর রহমান, বর্ধমান, ১৯ জুলাই: রোগীদের পরিষেবা আরও বাড়ানোর জন্য পূর্ব বর্ধমানের কালনার শ্রীরামপুর হাসপাতালে শয্যা সংখ্যা বাড়ানো হয়েছে। শয্যা সংখ্যা বাড়ানো নিয়ে নির্দেশ দেন খোদ রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর সেই নাদনঘাট থানার শ্রীরামপুর গ্রামীণ হাসপাতাল পরিদর্শনে গিয়ে হাসপাতাল চত্বরে জমে থাকা আবর্জনা দেখে রীতিমতো ক্রুদ্ধ হলেন এলাকার বিধায়ক ও মন্ত্রী স্বপন দেবনাথ। তৎক্ষণাৎ

আমিনুর রহমান, বর্ধমান, ১৯ জুলাই: রোগীদের পরিষেবা আরও বাড়ানোর জন্য পূর্ব বর্ধমানের কালনার শ্রীরামপুর হাসপাতালে শয্যা সংখ্যা বাড়ানো হয়েছে। শয্যা সংখ্যা বাড়ানো নিয়ে নির্দেশ দেন খোদ রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। আর সেই নাদনঘাট থানার শ্রীরামপুর গ্রামীণ হাসপাতাল পরিদর্শনে গিয়ে হাসপাতাল চত্বরে জমে থাকা আবর্জনা দেখে রীতিমতো ক্রুদ্ধ হলেন এলাকার বিধায়ক ও মন্ত্রী স্বপন দেবনাথ। তৎক্ষণাৎ তিনি সেখানে দাঁড়িয়ে থেকে জেসিবি এনিয়ে জঞ্জাল পরিষ্কার করালেন। একই সঙ্গে হাসপাতালের চিকিৎসা পরিষেবাও ঘুরে দেখেন। পরিষেবা নিয়ে কথা বলেন রোগীদের সঙ্গে। মন্ত্রীর এমন উদ্যোগে খুশি হাসপাতালে আসা রোগী ও রোগীর পরিজনেরা। মন্ত্রীর সঙ্গে ছিলেন ব্লক স্বাস্থ্য আধিকারিক সৈনক সোম।

কালনার শ্রীরামপুর গ্রামীণ হাসপাতালে সম্প্রতি একশো শয্যা বিশিষ্ট ঝা চকচকে নতুন চারতলা ভবন তৈরি হয়েছে। অতিরিক্ত পরিষেবার জন্য চালু হয়েছে পাবলিক হেল্থ ইউনিট। প্রতিদিন গড়ে শতাধিক মানুষ রক্ত সহ বিভিন্ন পরীক্ষা নিরীক্ষার জন্য আসেন। আউটডোর পরিষেবা উন্নত হওয়ায় বেড়েছে রোগীর সংখ্যা। হাসপাতালের রোগী কল্যাণ সমিতির চেয়ারম্যান তথা মন্ত্রী স্বপন দেবনাথ হাসপাতালে চিকিৎসা পরিষেবা দেখতে যান। তিনি দেখেন হাসপাতাল চত্বরে কিছু কিছু জায়গায় আবর্জনা স্তূপ হয়ে আছে। তিনি সঙ্গে সঙ্গে জেসিবি আনিয়ে দাঁড়িয়ে থেকে তা পরিষ্কার করান। পাবলিক হেল্থ ইউনিট ও আউটডোর পরিষবা ঘুরে দেখেন।

মন্ত্রী বলেন, মমতা বন্দ্যোপাধ্যায়ের অনুপ্রেরণায় ও নির্দেশ মেনে শ্রীরামপুর গ্রামীণ হাসপাতাল চত্বরে একশো শয্যার ভবন নির্মিত হয়েছে। এর জন্য আমরা তার কাছে কৃতজ্ঞ। হাসপাতালের আশেপাশের গ্রামগুলি সহ নদীয়া জেলার নবদ্বীপ থেকে বহু রোগী পরিষেবা নিতে এখানে আসেন। পাবলিক হেল্থ ইউনিটে গড়ে শতাধিক রোগী পরিষেবা পান। দন্ত, চক্ষু, মেডিসিন সহ বিভিন্ন বিভাগে ইনডোর ও আউটডোরে গড়ে চারশোর বেশি রোগী পরিষেবা নেন। একদিকে যেমন হাসপাতালের চিকিৎসা পরিষেবা উন্নত হয়েছে। অন্যদিকে হাসপাতাল চত্বরে সৌন্দর্যায়নের উদ্যোগ নেওয়া হয়েছে। প্রাচীরের ব্যবস্থা, ভেষজ উদ্ভিদ সহ ফল ও ফুলের গাছ রোপণ করা হয়েছে। হাসপাতালে কিছু জায়গায় আবর্জনা জমে ছিল। সেইগুলি জেসিবি দিয়ে পরিষ্কার করা হয়েছে। আগামী দিনে চিকিৎসা পরিষেবার আরও উন্নত করার উদ্যোগ নেওয়া হচ্ছে।