• facebook
  • twitter
Thursday, 19 September, 2024

স্কুলের অনুষ্ঠানে  মিডডে মিলের খাবার পরিবেশন  ডেপুটি ডিরেক্টরের 

নিজস্ব সংবাদদাতা, বর্ধমান ,  ৪ জুলাই: পূর্ব বর্ধমানের জামালপুর ব্লকের বনবিবিতলা হাইস্কুলে একটি ছাত্রীদের শৌচালয় ভবনের উদ্বোধন হল। যেটি তৈরি করতে আর্থিকভাবে সাহায্য করে রাধা মাধব ইনস্টিটিউশন ও পি সি চন্দ্র গ্রুপ। এই উপলক্ষ্যে উপস্থিত ছিলেন উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদের ডেপুটি সেক্রেটারি, বর্ধমান আঞ্চলিক কার্যালয় রাজীব বিশ্বাস, পি সি চন্দ্র গ্রুপের পক্ষ থেকে ছিলেন ক্রিস্টিন

নিজস্ব সংবাদদাতা, বর্ধমান ,  ৪ জুলাই: পূর্ব বর্ধমানের জামালপুর ব্লকের বনবিবিতলা হাইস্কুলে একটি ছাত্রীদের শৌচালয় ভবনের উদ্বোধন হল। যেটি তৈরি করতে আর্থিকভাবে সাহায্য করে রাধা মাধব ইনস্টিটিউশন ও পি সি চন্দ্র গ্রুপ। এই উপলক্ষ্যে উপস্থিত ছিলেন উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদের ডেপুটি সেক্রেটারি, বর্ধমান আঞ্চলিক কার্যালয় রাজীব বিশ্বাস, পি সি চন্দ্র গ্রুপের পক্ষ থেকে ছিলেন ক্রিস্টিন ড্রোজারিও, বিদ্যালয়ের পরিচালনা সমিতির সভাপতি সারুখ আহমেদ মল্লিক, প্রধান শিক্ষক শ্যামল কুমার রায়। অনান্যদের মধ্যে ছিলেন উচ্চমাধ্যমিক আঞ্চলিক কার্যালয়ের আধিকারিক স্বরূপ রক্ষিত, বিশিষ্ট শিক্ষক ও সাংবাদিক অতনু হাজরা, পরিচালন সমিতির সদস্যগণ সহ বিদ্যালয়ের শিক্ষক শিক্ষিকা, শিক্ষাকর্মী ও ছাত্র ছাত্রীরা।

অতিথিদের বরণ করে প্রদীপ প্রজ্জ্বলনের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়।  ছাত্রীদের জন্য তৈরি হওয়া শৌচালয় ভবনটির ফিতে কেটে উদ্বোধন করেন রাজীব বিশ্বাস ও ক্রিস্টিন ড্রোজারিও। সবচেয়ে গুরুত্বপূর্ণ বিদ্যালয়ে যখন মিড ডে মিল খাওয়ানো হচ্ছিল সেই সময় এগিয়ে আসেন উচ্চ মাধ্যমিক শিক্ষা সংসদের জেলা কার্যালয়ের ডেপুটি সেক্রেটারি রাজীব বাবু।  তিনি নিজের হাতে মিড ডে মিল পরিবেশন করেন ছাত্র ছাত্রীদের। তাঁর সঙ্গে ক্রিস্টিন ড্রোজারিও এগিয়ে এসে ছাত্র ছাত্রীদের মিড ডে মিল পরিবেশন করেন।

এই অনুষ্ঠানে বিদ্যালয়ের উচ্চ মাধ্যমিক পরীক্ষায় সর্বোচ্চ নম্বর প্রাপক সুমন ব্যানার্জীকে রুপোর মেডেল প্রদান করেন বিশিষ্ট সমাজসেবী এনায়েত আলীর পুত্র শেখ হাসমত আলী। এনায়েত বাবু তাঁর বাবার স্মৃতির উদ্দেশ্যে এই ‘নজর আলী’ পুরস্কার চালু করেন। এই ধরনের পুরস্কার নিঃসন্দেহে ছাত্র ছাত্রীদের ভালো রেজাল্ট করতে উৎসাহ যোগাবে। সে বিষয়ে কোনও সন্দেহ নেই। সমগ্র অনুষ্ঠানটির সহযোগিতায় ছিলেন শিক্ষক পীযূষ দাস ও অনুষ্ঠানটি সুন্দরভাবে পরিচালনা করেন শিক্ষক শিবাজী কার্ফা।