• facebook
  • twitter
Tuesday, 22 October, 2024

দেশের অশান্ত পরিস্থিতিতে ভারতে আসতে মরিয়া বহু নাগরিক

অন্তর্বর্তী সরকার শপথ নেবে আগামীকাল, বৃহস্পতিবার, রাত ৮টায়। বঙ্গভবনে হবে শপথ অনুষ্ঠান।

দেশে অশান্ত পরিস্থিতি। তাই ভারতে আসতে মরিয়া বাংলাদেশের কয়েক হাজার নাগরিক। ঘটনাকে কেন্দ্র করে সাতপুরা সীমান্তে উত্তেজনার সৃষ্টি হয়। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, জলপাইগুড়ি থানা এলাকার মানিকগঞ্জ পুলিশ ফাঁড়ির সাতপুরা সীমান্তের বেশ কিছুটা অংশে কাঁটাতার নেই। সেই অংশ দিয়েই বাংলাদেশের কয়েক হাজার নাগরিক ভারতে চলে আসার চেষ্টা করেন। ঘটনাকে কেন্দ্র করে তুমুল উত্তেজনা সৃষ্টি হয় সীমান্ত এলাকায়। ওই এলাকার বাসিন্দারা জানিয়েছেন, দুপুরের পর থেকেই দলে দলে ওপারের মানুষ এপারে চলে আসার চেষ্টা করতে থাকেন। বিএসএফ তাঁদের আটকালে, তাঁরা সেখানেই বসে পড়েন।

জানা গিয়েছে বিএসএফের কাছে রীতিমত কান্নায় ভেঙে পড়েছেন বাংলাদেশীরা। তাঁরা জানিয়েছেন, ওপারে তাঁদের চূড়ান্ত অত্যাচারের মুখে পড়তে হচ্ছে। এবং দেশে থাকলে তাঁরা প্রাণে বাঁচবেন না বলেও জানিয়েছেন বিএসএফকে। ঘটনার খবর পেয়ে বিশাল পুলিশ বাহিনীও ঘটনাস্থলে পৌঁছায়। বিএসএফের পদস্থ কর্তারও ছুটে যান সেখানে।

অন্যদিকে বাংলাদেশের সেনাপ্রধান ওয়াকার উজ্জামান জানান, অন্তর্বর্তী সরকার শপথ নেবে আগামীকাল, বৃহস্পতিবার, রাত ৮টায়। বঙ্গভবনে হবে শপথ অনুষ্ঠান। নতুন সরকারের উপদেষ্টা সংখ্যা হতে পারে ১৫ জন। তিনি দেশবাসীকে শান্ত থাকার আহ্বান জানিয়েছেন। তিনি আরো জানান মহম্মদ ইউনুসকে সব ধরনের সহায়তা করবে সেনাবাহিনী। ইতিমধ্যেই নোবেল জয়ী অর্থনীতিবিদ ডঃ মুহম্মদ ইউনুসকে অন্তর্বর্তীকালীন সরকারের প্রদান করা সিদ্ধান্ত হয়েছে।