• facebook
  • twitter
Thursday, 19 September, 2024

সিঙ্গুর নিয়ে ২৬ দিন অনশন করেছি, কেউ দেখা করেনি : মমতা

আরজি কর কাণ্ডে জটিলতা কাটাতে এগিয়ে এলেন খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার ফের জুনিয়র ডাক্তারদের কাজে ফেরার অনুরোধ করেন মমতা। তাঁদের কিছু বলার থাকলে আলোচনার জন্যেও প্রস্তুত বলে জানান মুখ্যমন্ত্রী।

আরজি কর কাণ্ডে জটিলতা কাটাতে এগিয়ে এলেন খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। রবিবার ফের জুনিয়র ডাক্তারদের কাজে ফেরার অনুরোধ করেন মমতা। তাঁদের কিছু বলার থাকলে আলোচনার জন্যেও প্রস্তুত বলে জানান মুখ্যমন্ত্রী।

মমতা বলেন, দয়া করে আপনারা কাজে যোগদান করুন। যদি আপনাদের কিছু বলার থাকে, সবসময় স্বাগত। আপনারা ৫-১০ জনের একটি প্রতিনিধিদল নিয়ে আসুন, আমরা কথা বলতে পারি। আমাদের সরকার বামফ্রন্ট সরকার নয়। আমি সিঙ্গুর নিয়ে ২৬ দিন অনশনে বসেছিলাম কলকাতায়। কেউ দেখা করতে আসেনি।

সোমবার দুপুরে নবান্নে এক প্রশাসনিক বৈঠক করেন মমতা। বৈঠকে উপস্থিত ছিলেন রাজ্যের সব দপ্তরের মন্ত্রী ও সচিবরা। সেখানে ফের মমতা আরজি কর ইস্যুতে মুখ খুললেন। আরজি করে মৃত তরুণীর বাবা–মা’কে টাকার প্রস্তাব দেওয়া নিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে সরব হয়েছিল বিরোধীরা। কিন্তু এদিন মমতা এই অভিযোগ সম্পূর্ণ অস্বীকার করেছেন।

উপরন্তু তাঁর দাবি, মৃতের বাবা মায়ের সঙ্গে দেখা করতে যাওয়ার আগেই চিকিৎসক সংগঠনের তরফ থেকে ক্ষতিপূরণের দাবি তোলা হয়েছিল। এদিন মমতা বলেন, ‘অনেকে বলছেন আমি টাকার কথা বলেছি। আমি মোটেই বলিনি। আমাকে প্রমাণ দেখাক, কোথায় আমি টাকার কথা বলেছি। মিথ্যা কথা বলা হচ্ছে। এগুলি অপপ্রচার, চক্রান্ত। আমি বাবা-মাকে বলেছিলাম, মৃত্যুর বিকল্প টাকা হয় না। কিন্তু যদি কোনও দিন মনে করেন, আপনার মেয়ের স্মৃতিতে কোনও ভাল কাজ করবেন, আমাদের বলবেন। সরকার পাশে আছে।’

পাশাপাশি মমতা এদিন দাবি করেন, আন্দোলনরত পড়ুয়ারা স্বাস্থ্যভবনে গিয়ে যেসব দাবি করেছিলেন সেগুলি মেনে নেওয়া হয়েছে।