• facebook
  • twitter
Sunday, 8 September, 2024

অবসরের পর বিজেপিতে যোগ দিলেন মধ্যপ্রদেশের ‘অভিজিৎ গঙ্গোপাধ্যায়’

একাধিক মন্তব্য ও রায় নিয়ে হয়েছিল বিতর্ক নিজস্ব প্রতিনিধি, ভোপাল: অবসর নেওয়ার ২ মাস পর বিজেপি-তে যোগ দিলেন মধ্যপ্রদেশ হাইকোর্টের প্রাক্তন বিচারপতি রোহিত আর্য। তাঁকে অনেকে মধ্যপ্রদেশের ‘অভিজিৎ গঙ্গোপাধ্যায়’ও বলে থাকেন। শনিবার ভোপালে রাজ্য বিজেপি সভাপতির হাত ধরে বিজেপির সদস্যপদ নেন তিনি। উল্লেখ্য, রোহিত আর্যর একাধিক মন্তব্য ও রায় নিয়ে বিতর্ক তৈরি হয়েছিল। তাঁর এজলাসের

একাধিক মন্তব্য ও রায় নিয়ে হয়েছিল বিতর্ক

নিজস্ব প্রতিনিধি, ভোপাল: অবসর নেওয়ার ২ মাস পর বিজেপি-তে যোগ দিলেন মধ্যপ্রদেশ হাইকোর্টের প্রাক্তন বিচারপতি রোহিত আর্য। তাঁকে অনেকে মধ্যপ্রদেশের ‘অভিজিৎ গঙ্গোপাধ্যায়’ও বলে থাকেন। শনিবার ভোপালে রাজ্য বিজেপি সভাপতির হাত ধরে বিজেপির সদস্যপদ নেন তিনি।

উল্লেখ্য, রোহিত আর্যর একাধিক মন্তব্য ও রায় নিয়ে বিতর্ক তৈরি হয়েছিল। তাঁর এজলাসের ভার্চুয়াল শুনানির অনেক ভিডিও সমাজ মাধ্যমে ভাইরাল হয়। সেগুলির মধ্যে পুলিশ, সরকারি আধিকারিক ও আইনজীবীকে ধমকানোর ভিডিয়োও রয়েছে। এক পুলিশ আধিকারিককে তিনি বলেছিলেন, ‘আপনি এমনভাবে তদন্ত করছেন কেন ? আপনি কি অফিসার থেকে কনস্টেবল হতে চান ?’ অন্য এক ভিডিও-তে দেখা যায়, তিনি এক পুলিশ অফিসারকে বলছেন, ‘ আপনার পায়ে কি মেহেন্দি রয়েছে, যে আপনি তদন্ত করতে যেতে পারেননি?’ এসব মন্তব্যের কারণে চর্চায় থেকেছেন বিচারপতি আর্য। বিতর্ক হয়েছে তাঁর কাজ করার ধরণ নিয়েও। অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের কাজের ধরণের সঙ্গে রোহিত আর্যর কাজের ধরনের মিল পান অনেকে।

২০২০ সালে প্রথম তাঁর নাম শিরোনামে উঠে আসে। শ্লীলতাহানির একটি মামলায় অভিযুক্তকে তিনি অদ্ভুত এক শর্ত দিয়েছিলেন। রাখিবন্ধন উৎসবের দিন অভিযুক্তকে নির্যাতিতার বাড়িতে রাখি আর মিষ্টি নিয়ে যেতে বলেছিলেন। নির্যাতিতা তাঁকে রাখি পরালে তবেই জামিন মঞ্জুর হবে। যদিও পরে সুপ্রিম কোর্ট রোহিতের এই নির্দেশ খারিজ করে দেয়। ২০২১ সালে কৌতুক শিল্পী মুনাওয়ার ফারুকির জামিনের আবেদন খারিজ করে বিতর্কে জড়িয়েছিলেন তিনি।

প্রসঙ্গত, ২০১৩ সালে বিচারপতি হন রোহিত আর্য। চলতি বছরের ২৭ এপ্রিল তিনি মধ্যপ্রদেশ হাইকোর্টের বিচারপতি পদ থেকে অবসর গ্রহণ করেন। এরপর শনিবার ভোপালে আয়োজিত বিজেপি-র একটি আলোচনা সভায় উপস্থিত হয়ে দলে যোগ দেন মধ্যপ্রদেশ হাইকোর্টের এই অবসরপ্রাপ্ত বিচারপতি।