ঘাটালে বিজেপি নেতার গাড়ি থেকে ২৪ লক্ষ টাকা উদ্ধার

নিজস্ব প্রতিনিধি- ষষ্ঠ দফা ভোটের ঠিক একদিন আগেই এক বিজেপি নেতার গাড়ি থেকে উদ্ধার হল লক্ষ লক্ষ টাকা। আগামীকাল শনিবার ঘাটাল সহ রাজ্যের ৮টি আসনে ভোট। আর আজ, শুক্রবার সকালে ঘাটাল লোকসভার দাসপুরের খুকুরদহ এলাকায় একটি চেক পয়েন্টে নাকা তল্লাশি চালাচ্ছিল পুলিশ। তখন ওই এলাকা দিয়ে গাড়ি করে যাচ্ছিলেন বিজেপি নেতা প্রশান্ত বেরা। তাঁর গাড়ি আটকে তল্লাশি চালাতেই উদ্ধার হয় ২৪ লক্ষ টাকা। ভোটের ঠিক ২৪ ঘন্টা আগে বিজেপি নেতার গাড়ি থেকে এই বিপুল পরিমাণ টাকার হদিশ মিলতেই ফের শুরু হয়েছে রাজনৈতিক তরজা।

তৃণমূলের অভিযোগ, ভোটারদের প্রভাবিত করার উদ্দেশ্যেই ওই টাকা নিয়ে যাওয়া হচ্ছিল। যদিও তৃণমূলের দাবি নস্যাৎ করেছে গেরুয়া শিবির। অন্যদিকে, সম্প্রতি দিন তিনেক আগে ঘাটালের বিজেপি প্রার্থী হিরণের আপ্তসহায়কের বাড়িতে তল্লাশি চালায় পুলিশ। তবে ঠিক কী কারণে সেই তল্লাশি চালানো হয়েছিল, তা নিয়ে এখনও ধোঁয়াশা থেকে গিয়েছে।

এদিন বিজেপি নেতা প্রশান্ত বেরার গাড়ি থেকে টাকা উদ্ধারের প্রেক্ষিতে হিরণের দাবি, “এটাও আমার পিএ’র বাড়িতে যাওয়ার মতো চক্রান্ত। বাড়িতে, গাড়িতে যেখানে পারছে টাকা, বোমা ঢুকিয়ে বিজেপি কর্মীদের ফাঁসিয়ে দেওয়ার চেষ্টা চলছে।” অন্যদিকে পুলিশ এই ঘটনাকে স্বাভাবিক তল্লাশি বলেই জানিয়েছে। পুলিশ সূত্রের খবর, বৃহস্পতিবার সকালে নাকা তল্লাশি চলছিল। তল্লাশি চালানো হচ্ছিল সমস্ত গাড়িতেই। তখন রাস্তা দিয়ে যাচ্ছিল বিজেপি নেতার গাড়ি। গাড়ি থামিয়ে তল্লাশি চালাতেই উদ্ধার হয় ২৪ লক্ষ টাকা।


এই বিপুল পরিমাণ টাকা কোথা থেকে, কী উদ্দেশ্যে নিয়ে আসা হচ্ছিল, তার সদ উত্তর না মেলায় টাকা বাজেয়াপ্ত করা হয়েছে। ঘটনার প্রতিক্রিয়া দিতে গিয়ে ঘাটাল সাংগঠনিক জেলার তৃণমূল সভাপতি আশিস হুদাইত বলেন, “বিজেপি টাকা দিয়ে ভোটারদের প্রভাবিত করার চেষ্টা করছে। ওই টাকা সেই কাজে ব্যবহারের জন্যই নিয়ে যাওয়া হচ্ছিল। পুলিশ তাঁদের হাতেনাতে ধরেছে।” তবে নেতার গাড়ি থেকে উদ্ধার হওয়া টাকাকে নিজেদের দলের টাকা বলেই জানিয়েছেন বিজেপি নেতা তন্ময় দাস। তাঁর কথায়, “পার্টি অফিস রক্ষণাবেক্ষণের জন্য ওই টাকা নিয়ে যাওয়া হচ্ছিল। সবই দলের টাকা। পুলিশকে সমস্ত কাজগপত্র দেখানো হয়েছে।”