• facebook
  • twitter
Friday, 20 September, 2024

হাইকোর্টে প্রতিবাদ মিছিলে কল্যাণ-সায়নের বাকবিতণ্ডা

আরজিকর কান্ডে প্রতিবাদ চলছে। সোমবার হাইকোর্টে এই ঘটনার প্রতিবাদ কর্মসূচি পালন করেন সিংহভাগ আইনজীবীরা।এদিন কলকাতা হাইকোর্টের ভিতরে দুই আইনজীবীর মধ্যে তুমুল কথা কাটাকাটি চললো । আদালত চত্বরেই আইনজীবী তথা সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বচসায় জড়ালেন আরেক আইনজীবী তথা বামনেতা সায়ন বন্দ্যোপাধ্যায় ।এই ঘটনাকে কেন্দ্র করে উত্তাল হয়ে ওঠে আদালত চত্বর। তবে সোমবার শান্তিপূর্ণ ভাবেই মিছিল

আরজিকর কান্ডে প্রতিবাদ চলছে। সোমবার হাইকোর্টে এই ঘটনার প্রতিবাদ কর্মসূচি পালন করেন সিংহভাগ আইনজীবীরা।এদিন কলকাতা হাইকোর্টের ভিতরে দুই আইনজীবীর মধ্যে তুমুল কথা কাটাকাটি চললো । আদালত চত্বরেই আইনজীবী তথা সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে বচসায় জড়ালেন আরেক আইনজীবী তথা বামনেতা সায়ন বন্দ্যোপাধ্যায় ।এই ঘটনাকে কেন্দ্র করে উত্তাল হয়ে ওঠে আদালত চত্বর।

তবে সোমবার শান্তিপূর্ণ ভাবেই মিছিল হয়েছে আইনজীবীদের। মিছিলে উপস্থিত ছিলেন, রাজ্যের প্রাক্তন অ্যাডভোকেট জেনারেল সৌমেন্দ্রনাথ মুখোপাধ্যায় এবং জয়ন্ত মিত্র, বিকাশরঞ্জন ভট্টাচার্য, কল্যাণ বন্দ্যোপাধ্যায় সহ অনেকেই।আরজি করে ডাক্তারি পড়ুয়াকে ধর্ষণ ও খুনের ঘটনার প্রতিবাদে তোলপাড় রাজ্য। আরজি করের ঘটনার প্রতিবাদে দলমত নির্বিশেষে সোমবার একটি মিছিল করেন আইনজীবীরা। অভিযোগ, পরবর্তী সময়ে প্রতিবাদের সঙ্গে রাজনীতির রংও লাগতে শুরু করে। শান্তিপূর্ণ সেই মিছিল আদালত চত্বর ঘুরে আবার হাইকোর্টে ফিরে আসার সময়েই ঘটনার সূত্রপাত। আরজি করের ঘটনা নিয়ে মন্তব্য করেন আইনজীবী বিকাশরঞ্জন ভট্টাচার্য।

তিনি বলেন, ‘আরজি করের ঘটনা নিয়ে আমরা দুঃথিত, আমরাও বিচার চাই। কিন্তু কেউ কেউ সংবাদমাধ্যমে অসত্য তথ্য পরিবেশন করছে। সঠিক তথ্য থাকে তবে তিনি সিবিআইকে দিন’। তা নিয়ে আপত্তি তোলেন কল্যাণ। মিছিলের শেষ পর্যায়ে আচমকাই মেজাজ হারালেন কল্যাণ। সায়নের অভিযোগ, -‘কল্যাণ বন্দ্যোপাধ্যায় তাকে সরাসরি বলেন ভোটে তমলুকে দাঁড়িয়ে তাঁর তো জমানত বাজেয়াপ্ত হয়েছে’। এরপরই পাল্টা বিতণ্ডায় জড়ান সায়নও। হাইকোর্ট চত্বরে এক আইনজীবীর সঙ্গে ধাক্কাধাক্কি শুরু হয় তাঁর। অন্য আইনজীবীরা এসে কল্যাণকে ছাড়িয়ে নিয়ে যান।যথেষ্ট চাঞ্চল্য দেখা যায় এদিন।ইতিমধ্যেই রাজ্যের নিম্ন আদালত গুলিতে আইনজীবীরা আরজিকর কান্ডে প্রতিবাদ জানিয়েছেন।