• facebook
  • twitter
Sunday, 8 September, 2024

তৃণমূলে যোগ দিতে চলেছেন প্রভাবশালী এআইটিইউসি নেতা

অভিষেক রায়, খড়গপুর, ২৪ জুন :  খড়গপুরের প্রভাবশালী সিপিআই নেতা শেখ আয়ুব আলী কর্মী সমর্থকদের নিয়ে আজ মঙ্গলবার তৃণমূল কংগ্রেসে যোগ দিতে পারেন বলে তৃণমূল দলীয় সূত্রে জানা গিয়েছে। এই খবর ছড়িয়ে পড়ার সঙ্গে সঙ্গে খড়্গপুরের রাজনৈতিক মহলে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে।  শেখ আয়ুব আলী বর্তমানে  শ্রমিক সংগঠন এআইটিইউসির পশ্চিম মেদিনীপুর জেলা কমিটির সহ-সম্পাদক ।

অভিষেক রায়, খড়গপুর, ২৪ জুন :  খড়গপুরের প্রভাবশালী সিপিআই নেতা শেখ আয়ুব আলী কর্মী সমর্থকদের নিয়ে আজ মঙ্গলবার তৃণমূল কংগ্রেসে যোগ দিতে পারেন বলে তৃণমূল দলীয় সূত্রে জানা গিয়েছে। এই খবর ছড়িয়ে পড়ার সঙ্গে সঙ্গে খড়্গপুরের রাজনৈতিক মহলে ব্যাপক চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে।
 শেখ আয়ুব আলী বর্তমানে  শ্রমিক সংগঠন এআইটিইউসির পশ্চিম মেদিনীপুর জেলা কমিটির সহ-সম্পাদক । ট্রেড ইউনিয়ান আন্দোলনে একজন দক্ষ সংগঠক হিসেবেই আয়ুবের পরিচিতি । হঠাৎ কি এমন হলো তিনি সিপিআই ছেড়ে তৃণমূল কংগ্রেসে যোগ দেবেন তা নিয়ে কোন মন্তব্য করতে রাজি হননি আয়ুব। সাধারণ একজন সিপিআই কর্মী থেকে ধাপে ধাপে তিনি এআইটিইউসির জেলা সহ-সম্পাদক পদে উঠে আসেন নিজের সাংগঠনিক দক্ষতার জোরে । বিভিন্ন রাজনৈতিক দলের সঙ্গে তার সখ্যতা রয়েছে। খড়্গপুর আইআইটিতে ট্রেড ইউনিয়ন আন্দোলনে বিভিন্ন রাজনৈতিক দলকে নিয়ে তৈরি জয়েন্ট একশন কমিটির তিনি অন্যতম সদস্য। জেলা আইএনটিটিইউসির সভাপতি গোপাল খাটুয়ার সঙ্গে খড়গপুর জাগরণ মঞ্চের ব্যানারে সম্প্রতি আইআইটিতে ছাত্র মৃত্যুর ঘটনার প্রতিবাদে যৌথ আন্দোলনে দেখা গিয়েছে আয়ুবকে । এরপরে রেলের রানিং লবিতে কর্মী ছাঁটাইয়ের প্রতিবাদে আন্দোলনেও গোপাল ও আয়ুবকে একই সঙ্গে দেখা গিয়েছে ।
আয়ুবের তৃণমূলে যোগদান প্রসঙ্গে জেলা আইএনটিটিইউসি সভাপতি বলেন, আমার কাছে এরকম কোন খবর নেই । অপেক্ষা করুন জানতে পারবেন। জেলা আইএনটিটিইউসির সহ-সভাপতি তপন সেনগুপ্ত বলেন, আয়ুব একজন দক্ষ সংগঠক। ওর মতো ছেলে আমাদের দলে এলে দল উপকৃত হবে। তবে ওর যোগদান নিয়ে কিছু বলতে পারব না। তৃণমূল নেতা রবিশংকর পান্ডে বলেন, এই বিষয়ে আমি কোন মন্তব্য করব না। যা বলার দল বলবে। লোকসভা নির্বাচনের সময় হাতে হাত দিয়ে লড়াই করার পর আয়ুবের দল ছাড়ার সম্ভাবনা নিয়ে সিপিআই নেতা বিপ্লব ভট্ট বলেন, আমার কাছে কোন খবর নেই। তবে সোমবার বিকেলে দলীয় একটি বৈঠকে ওর আসার কথা আছে। এমন কোন সম্ভাবনা নেই বলেই মনে হয়। তৃণমূলে গেলে ওর কোন রাজনৈতিক লাভ হবে বলে মনে হয় না।