• facebook
  • twitter
Thursday, 19 September, 2024

‘উৎসবে ফিরব না’ কিন্তু ‘সিনেমার পোস্টারে ফিরব’, এটা দ্বিচারিতা ; স্বস্তিকাকে কটাক্ষ কুণালের

পরোক্ষে বিঁধলেন দেব, সৃজিতদেরও

এবার আরজি কর কাণ্ডের ট্র্যাজেডিকে কাজে লাগিয়ে সিনেমার প্রচার করার অভিযোগ তুললেন তৃণমূল নেতা কুণাল ঘোষ। অভিযোগের তির মূলত স্বস্তিকা মুখোপাধ্যায়ের দিকে। স্বস্তিকার পাশাপাশি পরোক্ষে ছবির পরিচালক সৃজিত মুখোপাধ্যায় এবং প্রযোজক দেবকে বিঁধেছেন এই তৃণমূল নেতা।

এবার পুজোতে মুক্তি পেতে চলেছে সৃজিত মুখোপাধ্যায় পরিচালিত ছবি ‘টেক্কা’। এই ছবিতে স্বস্তিকা মুখোপাধ্যায়ের পাশাপাশি অভিনয় করেছেন দেব, রুক্মিণীরা। দেবের প্রযোজনা সংস্থার ব্যানারেই ছবিটি তৈরি হয়েছে। সম্প্রতি কলকাতার একটি মলে এই ছবিটির টিজার লঞ্চ করা হয়। ছবির পোস্টারে ছেয়ে গিয়েছে গোটা কলকাতা শহর। পোস্টারে রয়েছে স্বস্তিকা মুখোপাধ্যায়ের ছবি এবং লেখা আছে ‘আমার মেয়েকে কে ফেরাবে?’

এ প্রসঙ্গে বুধবার এক্স হ্যান্ডেলে কুণাল ঘোষ লিখেছেন, ‘যদিও ছবিটির বিষয়বস্তু অপহরণের, তবু, এই আরজি কর আবহে ট্র্যাজেডিকে কাজে লাগিয়ে সিনেমার প্রমোশনের কৌশল, একটু চোখে লাগছে। ‘উৎসবে ফিরব না’ অথচ ‘সিনেমার পোস্টারে ফিরব’, এটাও দ্বিচারিতা। সৃজিতের ছবি আমার প্রিয়। কিন্তু, যতই ছবির থিম হোক, সবাই বুঝবেন, কোন আবেগকে প্রচারে ব্যবহার করা হল।’
উল্লেখ্য, আরজি কর মেডিক্যালে তরুণী চিকিৎসককে খুন ও ধর্ষণের ঘটনার প্রতিবাদে সামনের সারিতে থেকে প্রতিবাদ চালাচ্ছেন অভিনেত্রী স্বস্তিকা মুখোপাধ্যায়। তাঁকে দেখা গিয়েছে মিছিলে সাধারণ মানুষের সঙ্গে পা মেলাতে, স্লোগান দিতে। এমনকী সোশ্যাল মিডিয়াতেও তিনি এবিষয়ে বেশ অ্যাকটিভ। কয়েকদিন আগে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সাধারণ মানুষকে উৎসবে ফেরার আহ্বান জানিয়েছিলেন। সেই আহ্বানের পর নেট মাধ্যমে ‘উৎসবে ফিরছি না’ লিখে পোস্ট করে বহু মানুষ। সম্প্রতি স্বস্তিকাও ‘উৎসবে ফিরছি না’ লেখা একটি ছবি শেয়ার করেছিলেন।

এর আগে উৎসব নিয়ে অভিনেতা তথা সাংসদ দেব বলেছিলেন, ‘উৎসব মানে এই নয় যে, কাউকে প্রতিবাদ করতে আটকানো হচ্ছে। কিন্তু আমাদেরও তো কাজ করতে হবে। সকলেই তো রোজ চাকরি করতে যাচ্ছেন। কত মানুষের রুজিরুটি জড়িয়ে এই দুর্গাপুজোর সঙ্গে। একটা বিচার পাওয়ার জন্য বাংলার বাকি মানুষের সঙ্গে অবিচার করা উচিত নয়।