• facebook
  • twitter
Sunday, 8 September, 2024

ঘাটালের জন্যই ফের লোকসভায় দেব

নিজস্ব প্রতিনিধি, ২৬ জুন: ১৭তম লোকসভার শেষ অধিবেশন। শেষ দিনে ইঙ্গিতপূর্ণ বার্তা দেন তৃণমূলের তারকা সাংসদ দীপক অধিকারী তথা দেব। তিনি জানান, সংসদে সেটাই তাঁর শেষ দিন। তাঁর এই ঘোষণায় শোরগোল পড়ে গিয়েছিল সেই সময়। অভিমান, মানভঞ্জনের পর ফের প্রার্থী হতে রাজি হন। তিনি বলেন,’আমি রাজনীতি ছাড়তে চাইলেও, রাজনীতি আমাকে ছাড়তে চায় না।” এবার সেই

নিজস্ব প্রতিনিধি, ২৬ জুন: ১৭তম লোকসভার শেষ অধিবেশন। শেষ দিনে ইঙ্গিতপূর্ণ বার্তা দেন তৃণমূলের তারকা সাংসদ দীপক অধিকারী তথা দেব। তিনি জানান, সংসদে সেটাই তাঁর শেষ দিন। তাঁর এই ঘোষণায় শোরগোল পড়ে গিয়েছিল সেই সময়। অভিমান, মানভঞ্জনের পর ফের প্রার্থী হতে রাজি হন। তিনি বলেন,’আমি রাজনীতি ছাড়তে চাইলেও, রাজনীতি আমাকে ছাড়তে চায় না।” এবার সেই ঘাটাল থেকেই ফের লোকসভার সাংসদ নির্বাচিত হলেন তৃণমূলের এই তারকা প্রার্থী।

১৮তম লোকসভার সাংসদ হিসেবে ফের শপথ নিলেন দেব। লোকসভায় বাংলাতেই শপথবাক্য পাঠ করেন তিনি। শপথবাক্য পাঠের সময়ও ঘাটালের মানুষকে ধন্যবাদ জানান তিনি। সোশ্যাল মিডিয়াতেও শপথগ্রহণের সেই ভিডিও পোস্ট করেছেন দেব। যার ব্যাকগ্রাউন্ডে শোনা যাচ্ছে, বলিউডের ‘যোদ্ধা’ ছবির ‘তেরঙ্গা’ গানটি। ঘটনাচক্রে দেবের একটি ছবির নামও ‘যোদ্ধা’। সোশ্যাল মিডিয়ায় দেব লিখেছেন, ‘তৃতীয়বার নির্বাচিত করার জন্য ধন্যবাদ জানান ঘাটালের মানুষকে’।

লোকসভায় দেবের এই প্রত্যাবর্তনে উচ্ছ্বসিত তাঁর অনুরাগীরাও। সোশ্যাল মিডিয়ায় তাঁকে ভালবাসায় ভরিয়ে দিয়েছেন সকলে। এবার নিয়ে তৃতীয়বার ঘাটাল থেকে সাংসদ নির্বাচিত হলেন তিনি। যদিও এবারের লোকসভা নির্বাচনে তাঁর প্রার্থী হওয়া নিয়েই সংশয় দেখা দিয়েছিল। রাজনীতিতে আর থাকতে চান না বলে জানিয়েছিলেন। কিন্তু দেবের মানভঞ্জনের চেষ্টায় কোনও ত্রুটি রাখেনি তৃণমূল। স্বয়ং মমতা বন্দ্যোপাধ্যায়, অভিষেক বন্দ্যোপাধ্যায় দেবের সঙ্গে কথা বলেন। তাঁকে ফের প্রার্থী হতে রাজি করান। তারপরও সংশয় কাটেনি।

কিন্তু গোটা ছবিটাই পাল্টে যায় দেব প্রচারে নামার পর। বরং এবার দেবকে ঘিরে যেমন বাড়তি উৎসাহ চোখে পড়ে, তেমনই দেবও কোনওরকম আড়াল-আবডাল না রেখে মানুষের কাছে পৌঁছে যান। প্রতিপক্ষ শিবির থেকে কটাক্ষ-কটূক্তি উড়ে এলেও, কারও সম্পর্কে বিরূপ মন্তব্য করেননি তিনি। এমনকি প্রতিপক্ষ শিবিরের নেতার প্রশংসা করায়, দলের কেউ কেউ যখন তাঁর উপর অসন্তুষ্ট, সেই সময়ও নিজের সৌজন্যমূলক অবস্থানই বজায় রেখেছিলেন। ঘাটালবাসীও দেবকে খালি হাতে ফেরাননি। ঘাটালের ফলাফল নিয়ে বিজেপি এবং দেবের প্রতিপক্ষ হিরণ চট্টোপাধ্যায় যদিও আদালতের দ্বারস্থ হওয়ার কথা জানান, তখনও কোনও মন্তব্য করেননি দেব। সাংসদ হিসেবে শপথ নিয়ে ঘাটালবাসীকেই ধন্যবাদ জানালেন তিনি।