• facebook
  • twitter
Sunday, 8 September, 2024

ভোট মিটে গেলেও ভোট সংক্রান্ত কার্যে তৎপর কাকলির সহযোদ্ধাগণ 

নিজস্ব প্রতিনিধি : মিটে গিয়েছে ভোট পর্ব। বাংলায় উড়েছে সবুজ আবির। নবনির্বাচিত সাংসদগণ দিল্লি পাড়ি দিয়ে সাংসদ হিসেবে শপথগ্রহণ করেছেন। যথারীতি লোকসভার অধিবেশনও শুরু হয়েছে। কিন্তু তাতে কি? নির্বাচন মিটে গেলেও ভোটযুদ্ধের ময়দানে যাঁরা পর্দার আড়ালে থেকে প্রার্থীর হয়ে দিনরাত লড়াই করেন তাঁদের পাহাড় সমান দায়িত্বে এখনও ‘দাঁড়ি’ বসেনি। ভোটের যাবতীয় ব্যয় সংক্রান্ত হিসাব-নিকাশ চলছে। বারাসত

নিজস্ব প্রতিনিধি : মিটে গিয়েছে ভোট পর্ব। বাংলায় উড়েছে সবুজ আবির। নবনির্বাচিত সাংসদগণ দিল্লি পাড়ি দিয়ে সাংসদ হিসেবে শপথগ্রহণ করেছেন। যথারীতি লোকসভার অধিবেশনও শুরু হয়েছে। কিন্তু তাতে কি? নির্বাচন মিটে গেলেও ভোটযুদ্ধের ময়দানে যাঁরা পর্দার আড়ালে থেকে প্রার্থীর হয়ে দিনরাত লড়াই করেন তাঁদের পাহাড় সমান দায়িত্বে এখনও ‘দাঁড়ি’ বসেনি। ভোটের যাবতীয় ব্যয় সংক্রান্ত হিসাব-নিকাশ চলছে। বারাসত লোকসভা কেন্দ্রে সাংসদ হিসেবে চতুর্থবার জয়ের মুকুট পরেছেন ডাঃ কাকলি ঘোষ দস্তিদার। তাঁর জয়ের পরও যে বিস্তর কার্য বাকি রয়েছে, তারই সম্পাদনায় নেমেছেন কাকলির সহকর্মী তথা সহযোদ্ধারা। রাজ্যের মন্ত্রী রথীন ঘোষ এবং মধ্যমগ্রাম পৌরসভার পৌরপ্রধান নিমাই ঘোষের তত্ত্বাবধানে এই লোকসভা কেন্দ্রে ভোট পরবর্তী সময়ে ভোট ব্যয় হিসাব-নিকাশ সংক্রান্ত কাজ সম্পাদনার দায়িত্বে রয়েছেন প্রার্থীর এক্সপেনডিচার এজেন্ট তথা শিক্ষক গৌতম ঘোষ, দলীয় কর্মী তথা শিক্ষক গোপাল দাস, শিক্ষক রাজু বিশ্বাস এবং উজ্জ্বলকান্তি দাস। ১লা জুলাই থেকে শুরু হওয়া ভোট ব্যয় হিসাব-নিকাশ সংক্রান্ত কাজ চলবে আগামী ৪ঠা জুলাই পর্যন্ত।
উল্লেখ্য, বারাসত লোকসভা কেন্দ্রে এই ভোট ব্যয় হিসাব-নিকাশ সংক্রান্ত কার্য এবং পর্যবেক্ষক অডিট সম্পাদিত হচ্ছে বারাসত ডিএম বিল্ডিং -এ।  ১লা জুলাই থেকে ৪ঠা জুলাই পর্যন্ত রাজ্যের লোকসভা কেন্দ্রগুলিতে দফায় দফায় আসছেন ভোটের আয়-ব্যয় পর্যবেক্ষকেরা। প্রসঙ্গত, কাকলির মনোনয়ন জমা দেওয়া থেকে ভোট প্রক্রিয়ার যাবতীয় কার্যের তদারকি, ভোট পরবর্তী পর্যালোচনা বৈঠক, ভোট ব্যয়ের হিসাব-নিকেশ এই যাবতীয় কার্য সম্পাদনে নেতৃত্ব দিচ্ছেন রথীন ঘোষ সহ কাকলির সহযোদ্ধাগণ। কাকলির জয়ের পেছনে তাঁর উন্নয়নমূলক কার্যাবলী, জনসংযোগ তো আছেই, পাশাপাশি তাঁর সহযোদ্ধাদের অক্লান্ত পরিশ্রম কাকলির জয়ের পথকে মসৃন করেছে। এক কথায়, প্রার্থীর মনোনয়ন জমা করার আগে থেকে যে ভোট সংক্রান্ত কার্যের সূচনা হয়েছিল, তার সমাপ্তি ঘটেনি এখনও। উল্লেখ্য, ভোট মিটে গেলেও ভোটের ব্যয় সংক্রান্ত নির্ভুল হিসাব-নিকাশ করা অত্যন্ত জটিল কাজ, যা রথীন, নিমাইয়ের তত্ত্বাবধানে দায়িত্বে সাথে পালন করছেন গৌতম ঘোষ, গোপাল দাসেরা।