• facebook
  • twitter
Sunday, 8 September, 2024

জ্যোতিপ্রিয় মল্লিকের হাতের লেখা পরীক্ষা করার আবেদন জানাল ইডি

নিজস্ব প্রতিনিধি, কলকাতা– তদন্তে গতি ক্রমশ বৃদ্ধি করল ইডি। হাসপাতাল থেকে পাওয়া সেই চিঠির সঙ্গে জ্যোতিপ্রিয় মল্লিকের হাতের লেখা পরীক্ষা করাতে চাইল ইডি। হাতের লেখার নমুনা সংগ্রহের জন্য এবার আদালতের দ্বারস্থ হল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। ইডির অভিযোগ, ‘এসএসকেএম হাসপাতালে বালু চিকিৎসাধীন থাকাকালীন শাহজাহান, শঙ্কর আঢ্যের নাম লেখা একটি চিঠি মেয়েকে দেওয়ার চেষ্টা করছিলেন।’ তাতে টাকা

নিজস্ব প্রতিনিধি, কলকাতা– তদন্তে গতি ক্রমশ বৃদ্ধি করল ইডি। হাসপাতাল থেকে পাওয়া সেই চিঠির সঙ্গে জ্যোতিপ্রিয় মল্লিকের হাতের লেখা পরীক্ষা করাতে চাইল ইডি। হাতের লেখার নমুনা সংগ্রহের জন্য এবার আদালতের দ্বারস্থ হল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা। ইডির অভিযোগ, ‘এসএসকেএম হাসপাতালে বালু চিকিৎসাধীন থাকাকালীন শাহজাহান, শঙ্কর আঢ্যের নাম লেখা একটি চিঠি মেয়েকে দেওয়ার চেষ্টা করছিলেন।’ তাতে টাকা দেওয়া-নেওয়া সংক্রান্ত বিষয়ে নির্দেশ ছিল বলে ইডির পক্ষ থেকে দাবি করা হয়। সেই চিঠির ভিত্তিতেই শাহজাহনের বাড়িতে তল্লাশিতে যায় ইডি। গ্রেফতার করা হয় শঙ্কর আঢ্যকে। চিঠি উদ্ধারের পরে বালুর বয়ান নেওয়া হয়েছিল বলে ইডি সূত্রে প্রকাশ। এবার বাংলা ও ইংরেজি মিশিয়ে লেখা সেই চিঠির ফরেন্সিক পরীক্ষা করাতে উদ্যোগী ইডির তদন্তকারীরা।

প্রসঙ্গত, এর আগে নিয়োগ দুর্নীতি মামলার তদন্তে সুজয়কৃষ্ণ ভদ্র ওরফে ‘কালীঘাটের কাকু’র কণ্ঠস্বর পরীক্ষা করেছিল ইডি। ইডি-র একটি সূত্র জানাচ্ছে, গত ১৯ ডিসেম্বর তাঁদের জেরায় বালু চিঠি লেখার বিষয়টি স্বীকার করে নেন। পরে মত বদল করে চিঠি লেখার বিষয়টি অস্বীকার করতে পারেন রেশন বণ্টন দুর্নীতি মামলায় ধৃত বালু। সে ভাবনাও রয়েছে ইডির তদন্তকারীদের মাথায়। তাই তথ্যপ্রমাণ হাতে রাখতে চান তাঁরা। এছাড়াও ওই চিঠির সূত্র ধরে যেহেতু শাহজাহান এবং শঙ্করের বাড়িতে অভিযান হয়েছিল, তাই মামলা আরও পোক্ত করতে যাবতীয় তথ্যপ্রমাণ হাতে রাখতে চাইছে ইডি। সেই প্রক্রিয়ার অংশ হিসাবেই বালুর হাতের লেখা পরীক্ষা করার তোড়জোড় শুরু হয়েছে। সেক্ষেত্রে হয়তো ধৃত মন্ত্রীর অন্য কোনও লেখার সঙ্গে চিঠির লেখাটি মিলিয়ে দেখা হবে। তাই নমুনা সংগ্রহের আবেদন জানানো হয়েছে আদালতের কাছে।